Ramiz Raja

কেন কেড়ে নিয়েছিলেন ভারতীয় সাংবাদিকের ফোন? বিস্ফোরক জবাব পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতির

ফোন কেড়ে নেওয়া বিতর্কে সংশ্লিষ্ট ভারতীয় সাংবাদিকের মানসিকতা নিয়ে প্রশ্ন তুললেন রামিজ। পাক বোর্ডের সভাপতির দাবি, খেলা শেষ হওয়ার পর ওই সাংবাদিকের প্রশ্ন ছিল উস্কানিমূলক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৪
Share:

ভারতীয় সাংবাদিকের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করলেন রামিজ। ফাইল ছবি।

এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে পাকিস্তানের হারের পর এক ভারতীয় সাংবাদিকের সঙ্গে তর্কে জড়ান রামিজ রাজা। তাঁর প্রশ্ন শুনে ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি সেই ভারতীয় সাংবাদিকের মোবাইল কেড়ে নেন বলে অভিযোগ ওঠে। বিতর্কিত এই প্রসঙ্গেই মুখ খুললেন রামিজ।

Advertisement

রামিজ শুধু পিসিবি সভাপতিই নন, পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারও। ক্রিকেটজীবনে দক্ষ ব্যাটার হিসাবে সুনাম ছিল তাঁর। ২২ গজের লড়াইয়ে বিপক্ষের বোলারদের অনায়াসে বাউন্ডারির বাইরে পাঠাতেন। সে ভাবেই হয়তো ভারতীয় সাংবাদিককে উড়িয়ে দিতে চেয়েছিলেন। তা করতে গিয়েই বিতর্ক তৈরি করেন। ভারতীয় সাংবাদিকের ভূমিকা নিয়ে রামিজ বলেছেন, ‘‘এই ধরনের প্রশ্ন উস্কানিমূলক। মনের মধ্যে বিদ্বেষ থাকলে এই সব প্রশ্ন মাথায় আসে। ওটা একটা বিচ্ছিন্ন ঘটনা। আমি এটা নিয়ে আর আলোচনা চাই না।’’

সাংবাদিকের ফোন কেড়ে নেওয়ার সেই মুহূর্ত। ছবি: টুইটার।

এশিয়া কাপ ফাইনালে পাকিস্তানের হারের পর ভারতের এক সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন, ‘দলের হারে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা অত্যন্ত ক্ষুব্ধ। আপনি কি তাঁদের কোনও বার্তা দেবেন?’ ভারতীয় সাংবাদিকের এই কথা শুনেই মেজাজ হারান বাবর আজমদের হারে হতাশ রামিজ। সেই ঘটনা নিয়ে রামিজ বলেছেন, ‘‘ওঁর প্রশ্ন সঠিক ছিল না। ওই সাংবাদিকের কাছে জানতে চয়েছিলাম, উনি কী ভাবে জানলেন পাকিস্তানের সব সমর্থক ক্ষুব্ধ! স্টেডিয়ামে উনি তো সাধারণ সমর্থকদের সঙ্গে বসেননি। আলাদা জায়গায় বসেছিলেন। তা হলে সমর্থকদের বক্তব্য খেলা শেষ হওয়ার পরেই কী ভাবে জানলেন তিনি?’’ যদিও রামিজ মেনে নিয়েছেন, প্রতিযোগিতার শেষ দু’টি ম্যাচে বাবররা প্রত্যাশা মতো খেলতে পারেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন