Jasprit Bumrah

‘বুমরার বিকল্প নেই ভারতে’, নেটে অনুশীলন শুরু পেসারের

বুমরাকে শেষ বার বল করতে দেখা গিয়েছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। গত বছর সেপ্টেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতে খেলতে এসেছিলেন অ্যারন ফিঞ্চরা। সে বার দু’টি ম্যাচ খেলেছিলেন বুমরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৬:২৪
Share:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টে বুমরাকে দলে রাখা হয়নি। —ফাইল চিত্র

অনুশীলন শুরু করে দিলেন যশপ্রীত বুমরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ়ের আগে তৈরি হচ্ছেন তিনি। শুক্রবার ভারতের বোলিং কোচ পরশ মামব্রে বলেছিলেন যে, বুমরার কোনও বিকল্প নেই ভারতে। সেই দিনই দেখা গেল নেটে বল করছেন ভারতীয় পেসার। চোটের জন্য যিনি দীর্ঘ দিন মাঠের বাইরে।

Advertisement

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা বেঙ্কটেশ আয়ার জানালেন যে, বুমরা অনুশীলন শুরু করে দিয়েছেন। কেকেআরের অলরাউন্ডার একটি ভিডিয়ো পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে বেঙ্কটেশকে বল করছেন বুমরা। নেটে অনুশীলন করছেন দুই ক্রিকেটার। গত বছর চোটের জন্য এশিয়া কাপে খেলতে পারেননি বুমরা। সেই চোট না সারায় বাদ যান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে। এখনও মাঠের বাইরে বুমরা। এই বছর তাঁকে শ্রীলঙ্কার বিরুদ্ধে দলে ফেরানো হলেও পরে বাদ দেওয়া হয় চোট সারেনি বলে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টে বুমরাকে দলে রাখা হয়নি। তিনি সুস্থ হয়ে উঠলে পরের দু’টি টেস্টে দলে ফেরানো হতে পারে। প্রথম টেস্ট শুরু ৯ ফেব্রুয়ারি থেকে। সেই দলে নেই বুমরা। তৃতীয় টেস্ট শুরু ১ মার্চ। সুস্থ হয়ে উঠলে শেষ দু’টি টেস্টে জায়গা পেতে পারেন।

Advertisement

শুক্রবার বোলিং কোচ মামব্রে বলেন, “বুমরা অনন্য। ওর কোনও বিকল্প নেই। বুমরা যে ধরনের প্রতিভা, ওই রকম বোলিং কেউ করতে পারবে না। এটা আমাদের মেনে নিতেই হবে। ওর অনুপস্থিতিতে যারা সুযোগ পাচ্ছে, তাদের কাছে এটা একটা পরীক্ষা। আমরাও দেখে নিতে পারব যে তারা কী করতে পারে। কোন সময়ে বল করলে কে, কী ভাবে দলকে সাহায্য করতে পারে। সেই সব বোলারদের সঙ্গে কথাও বলা হয়েছে। এটা একটা প্রক্রিয়া।”

বুমরাকে শেষ বার বল করতে দেখা গিয়েছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। গত বছর সেপ্টেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতে খেলতে এসেছিলেন অ্যারন ফিঞ্চরা। সে বার দু’টি ম্যাচ খেলেছিলেন বুমরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁকে দলে নেওয়ার পর মুম্বইয়ে অনুশীলন করতে গিয়ে অসুবিধা বোধ করেন বুমরা। সেই কারণে বাদ দেওয়া হয়েছিল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন