Mohammed Shami

বোর্ড, নির্বাচকদের উপর হঠাৎ অভিমানী শামি, কেন রাগ হয়েছে বিশ্বকাপের সেরা বোলারের?

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ যত এগিয়ে আসছে, তত মন খারাপ মহম্মদ শামির। একই সঙ্গে বোর্ড এবং নির্বাচকদের উপর খানিকটা অভিমানীও তিনি। বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বোর্ড তাঁকে ভাবছে কি না সেটা এখনও জানেন না তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৬:০১
Share:

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

গত বছর এক দিনের বিশ্বকাপে ২৪টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন। কিন্তু এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ যত এগিয়ে আসছে, তত মনখারাপ মহম্মদ শামির। একই সঙ্গে বোর্ড এবং নির্বাচকদের উপর খানিকটা অভিমানীও তিনি। বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বোর্ড তাঁকে ভাবছে কি না সেটা এখনও জানেন না তিনি।

Advertisement

সোমবার আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই দলে ফেরানো হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলির মতো সিনিয়র ক্রিকেটারকে। মনে করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁদের খেলানো হবে বলেই ফেরানো হয়েছে। কিন্তু শামিকে কি খেলানো হবে? আপাতত বাংলার পেসারের সুস্থ হওয়ার অপেক্ষা করছে বোর্ড। শামি বলেন, “আমার রিহ্যাব চলছে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকেরা খুশি আমার সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়া দেখে। গোড়ালিতে একটা সমস্যা রয়েছে। তবে সেটা বড় কিছু নয়। অনুশীলন শুরু করেছি। মনে হচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলতে পারব।”

কিন্তু বিশ্বকাপ খেলতে পারবেন কি শামি? বাংলার পেসার বুঝিয়ে দেন, তিনি বেশ খানিকটা অভিমানী। বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেট এলেই বুঝতে পারি না আমাকে নেওয়া হবে কি হবে না। তবে বিশ্বকাপের আগে আইপিএল আছে। সেখানে খেলব। তার পর যদি নির্বাচকেরা মনে করে আমাকে বিশ্বকাপে নেবে তা হলে আমি তৈরি।”

Advertisement

২৫ জানুয়ারি থেকে শুরু হবে ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্ট। শামি বলেন, “ইংল্যান্ড সিরিজ়ের আগে সুস্থ হতে চাই। টেস্ট সিরিজ় খুবই লম্বা। তাই পুরোপুরি সুস্থ হয়ে তবেই নামতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন