Ravichandran Ashwin

শ্রীকান্তের এক কথায় পেয়েছিলেন আইপিএলে খেলার সুযোগ, ১৬ বছর পর জানালেন অশ্বিন

টেস্টে ৫০০-র বেশি উইকেট নিয়েছেন অশ্বিন। ১০০টি-র বেশি টেস্ট খেলেছেন। তাঁকে সম্মান জানাল চেন্নাইয়ের ক্রিকেট মহল। অশ্বিনকে এক কোটি টাকা দিল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৬:৩৪
Share:

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

রবিচন্দ্রন অশ্বিনকে সম্মান জানাল চেন্নাইয়ের ক্রিকেট মহল। ১০০টি টেস্ট খেলেছেন। নিয়েছেন ৫০০-র বেশি টেস্ট উইকেট। টেস্ট ক্রিকেটে আইসিসি-র ক্রমতালিকায় সেরা বোলার অশ্বিন। সেই স্পিনারকেই সম্মান জানাল চেন্নাই ক্রিকেট মহল। সেই অনুষ্ঠানে অশ্বিন জানালেন কী ভাবে চেন্নাই সুপার কিংস দলে সুযোগ পেয়েছিলেন তিনি।

Advertisement

২০০৯ সাল থেকে আইপিএল খেলছেন অশ্বিন। তিনি বলেন, “১৬ বছর আগের ওই ঘটনা মনে করলে এখনও আমার রাতে ঘুম আসে না। বিশ্বাস করতে পারি না, আমার সঙ্গে এমন কিছু ঘটেছিল। ২০০৮ সালে আমি তামিলনাড়ুর ক্লাব জলি রোভার্স সিসি-র হয়ে খেলছিলাম। ইন্ডিয়া সিমেন্টসের বিরুদ্ধে ম্যাচ ছিল। ৬ উইকেট নিয়েছিলাম। ম্যাচের সেরাও হয়েছিলাম। সেই ম্যাচ দেখতে এসেছিলেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত। তিনি খেলা দেখে মাইক হাতে নিয়ে বলেছিলে, “অশ্বিন তুমি ভাল খেলেছ। তোমার উচিত চেন্নাই সুপার কিংস দলে গিয়ে মুথাইয়া মুরলীধরনের কাছে শেখা।”

অশ্বিন অবাক হয়ে গিয়েছিলেন। সেই সময় আইপিএলে ঘরোয়া ক্রিকেটারদের নিলাম হত না। অশ্বিন বলেন, “শ্রীকান্তের কথা শুনে আমি স্তম্ভিত হয়ে গিয়েছিলাম। আমি চেন্নাই দলের কেউ ছিলাম না। ঘরোয়া ক্রিকেটারদের তখন নিলামও হত না। বুঝতে পেরে শ্রীকান্ত কাশী বিশ্বনাথনকে (সিএসকে-র সিইও) বলেন আমাকে দলে চেন্নাই দলে নেওয়ার জন্য। পরের দিনই আমি চেন্নাই দলে সুযোগ পাই।”

Advertisement

অশ্বিন ধন্যবাদ জানিয়েছেন বোর্ডের প্রাক্তন সভাপতি এন শ্রীনিবাসনকে। তাঁর জন্যই নাকি টেস্ট দলে জায়গা পেয়েছিলেন ভারতীয় স্পিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন