IPL 2024

আইপিএল খেলতে চলে এলেন বিশ্বকাপ ফাইনালের নায়ক, প্রথম ম্যাচেই সামনে কলকাতা

ছ’বছর পর তিনি ফিরেছেন আইপিএলে। ভারতে চলে এলেন ট্রেভিস হেড। গত বছর বিশ্বকাপ ফাইনালে ভারতকে একার হাতে হারানোর কারিগর আইপিএলে খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৫:০৪
Share:

ট্রেভিস হেড। ছবি: এক্স।

ছ’বছর পর তিনি ফিরেছেন আইপিএলে। এ বারের প্রতিযোগিতায় খেলতে ভারতে চলে এলেন ট্রেভিস হেড। গত বছর বিশ্বকাপ ফাইনালে ভারতকে একার হাতে হারানোর কারিগর আইপিএলে খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। ২৩ মার্চ প্রথম ম্যাচেই তারা খেলবে কলকাতার বিরুদ্ধে।

Advertisement

রবিবার হেডের দেশে আসার ভিডিয়ো প্রকাশ করেছে হায়দরাবাদ। সেখানে হেড বলেছেন, “খুব ভাল লাগছে আবার আইপিএল খেলতে আসতে পেরে। দারুণ একটা মরসুমের অপেক্ষায় রয়েছি। দলটাও ভাল। আশা করি কিছু রান করে দলের অবদানে সাহায্য করতে পারব।”

শেষ বার ২০১৭ সালে আইপিএলে খেলেছিলেন হেড। সে বার বেঙ্গালুরুর হয়ে খেলতে নেমেছিলেন। তার পর থেকে এই লিগে খেলেননি। এ বার তিনি উত্তেজিত এখন থেকেই। বলেছেন, “অরেঞ্জ আর্মির (হায়দরাবাদের সমর্থকদের গ্রুপ) ব্যাপারে অনেক কথা শুনেছি। সবার সামনে খেলার জন্য মুখিয়ে রয়েছি। যত বেশি সম্ভব ম্যাচে জেতার চেষ্টা করব। আশা করি মরসুমটা খুব ভাল কাটবে। মাঠ ভর্তি দর্শকদের সামনে খেলার জন্য তর সইছে না।”

Advertisement

হেড দলে পাবেন স্বদেশি সতীর্থ প্যাট কামিন্সকে। বিশ্বকাপজয়ী অধিনায়ক কামিন্স এ বার খেলবেন হায়দরাবাদের হয়ে। তিনিই দলের অধিনায়ক। এডেন মার্করামকে এ বার দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে হায়দরাবাদ। ২০১৬ সালে একমাত্র আইপিএল জিতেছিল হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে ট্রফি জিতেছিল তারা। ২০১৮ সালে রানার্স-আপ হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন