Rishabh Pant

আবার কি অস্ত্রোপচার হবে পন্থের, কতটা উন্নতি হয়েছে ভারতীয় উইকেটরক্ষকের? জানালেন চিকিৎসকেরা

চিকিৎসকেরা মনে করছেন পন্থের এখন যে অসুবিধাগুলি রয়েছে, তা স্বাভাবিক ভাবেই সেরে যাবে। চিন্তা ছিল শুধু একটি পেশির চোট নিয়ে। সেটা সারল কতটা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৭:৫৫
Share:

ঋষভ পন্থের মাঠে ফিরতে এখনও দেরি থাকলেও সুস্থ হয়ে উঠছেন তিনি। —ফাইল চিত্র।

পাঁচ মাস পর সুখবর। ঋষভ পন্থের ডান হাঁটুতে দ্বিতীয় অস্ত্রোপচার করার প্রয়োজন হবে না। এমনটাই মনে করছেন চিকিৎসকেরা। আগের থেকে অনেকটাই উন্নতি হয়েছে তাঁর। সেই কারণেই অস্ত্রোপচার প্রয়োজন হবে না পন্থের। এই বছরের জানুয়ারি মাসে প্রথম অস্ত্রোপচার হয়েছিল তাঁর। শেষ চার মাসে অনেকটাই উন্নতি হয়েছে পন্থের হাঁটুর। সেই কারণেই দ্বিতীয় অস্ত্রোপচার হবে না।

Advertisement

চিকিৎসকেরা মনে করছেন পন্থের এখন যে অসুবিধাগুলি রয়েছে, তা স্বাভাবিক ভাবেই সেরে যাবে। চিন্তা ছিল শুধু একটি পেশির চোট নিয়ে। সেটার উপর নজর ছিল চিকিৎসকদের। কিন্তু শেষ পর্যন্ত তাঁরা সিদ্ধান্ত নেন যে, ওই পেশিতে আর অস্ত্রোপচার করার প্রয়োজন নেই। পন্থ স্বাভাবিকের থেকে কম সময়ে সুস্থ হয়ে উঠছেন বলে মত চিকিৎসকদের। এক সংবাদমাধ্যমকে বোর্ডের কর্তা বলেন, “দ্রুত সুস্থ হয়ে উঠছে পন্থ। যে সময়ের মধ্যে তাঁর মাঠে ফেরার কথা ভাবা হয়েছিল, হয়তো তার আগেই মাঠে নামতে পারবে ও।”

বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন পন্থ। দিল্লির বাড়িতে কিছু দিন কাটানোর পর জাতীয় অ্যাকাডেমিতে যান তিনি। বোর্ডের ওই কর্তা বলেন, “মানসিক ভাবে খুব ভাল জায়গায় রয়েছে পন্থ। ক্রাচ ছাড়া এখন অনেকটা সময় হাঁটতে পারে ও। এখন লক্ষ্য রাখা হচ্ছে পন্থের শক্তি বাড়ানোর দিকে। তার পর অনুশীলন এবং খেলার কথা ভাবা হবে।”

Advertisement

গত বছর ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। দিল্লি থেকে রুরকি যাচ্ছিলেন তিনি। রাস্তায় ডিভাইডারে ধাক্কা মারেন পন্থ। তাঁর মাথায়, পিঠে, পায়ে চোট লাগে। গাড়ির কাচ ভেঙে বার হয়ে এসেছিলেন তিনি। তার পর থেকেই হাসপাতালে সময় কাটছিল পন্থের। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন