MS Dhoni

আইপিএল জয়ের পরে মুম্বইয়ের হাসপাতালে যেতে হতে পারে ধোনিকে, কী হয়েছে মাহির?

হাঁটুর চিকিৎসা করাতে মুম্বইয়ের হাসপাতালে যেতে পারেন ধোনি। আইপিএল শেষ হওয়ার পরেই চিকিৎসা করিয়ে নিতে চাইছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৫:৪৬
Share:

হাঁটুতে চোট নিয়েই পঞ্চম আইপিএল ট্রফি জিতেছেন ধোনি। ছবি: টুইটার।

মুম্বইয়ের হাসপাতালে চিকিৎসা করাতে যেতে পারেন মহেন্দ্র সিংহ ধোনি। হাঁটুর চিকিৎসা করাতে যেতে পারেন তিনি। এমনটাই জানাচ্ছে রেভ স্পোর্টস। চেন্নাই সুপার কিংস দলের সূত্রে তারা জানতে পেরেছে বলে জানিয়েছে। এই সপ্তাহের শেষেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে যেতে পারেন ধোনি।

Advertisement

পঞ্চম আইপিএল ট্রফি জিতেছেন ধোনি। চেন্নাই সুপার কিংস সোমবার শেষ বলে হারিয়ে দেয় গুজরাত টাইটান্সকে। রবিবার বৃষ্টির কারণে খেলা হয়নি। সেই খেলা হয় সোমবার। সেই দিনও বৃষ্টির জন্য বন্ধ ছিল খেলা। শেষ পর্যন্ত চেন্নাইয়ের ইনিংসের সময় ১৫ ওভারে কমিয়ে দেওয়া হয় ম্যাচ। চেন্নাইয়ের সামনে ১৭১ রানের লক্ষ্য হয়। গোটা আইপিএলেই হাঁটুর চোট নিয়ে খেলেন ধোনি। আইপিএল শেষ হতেই এ বার চিকিৎসা করানোর পরিকল্পনা রয়েছে তাঁর।

আইপিএল চলাকালীন ধোনির একটি ছবি দেখা যায়। সেখানে হাঁটুতে আইস প্যাক বেঁধে দাঁড়িয়েছিলেন তিনি। আইপিএলের একাধিক ম্যাচে চোটের জন্য ধোনির চলাফেরায় অস্বস্তি দেখা গিয়েছিল। কয়েকটি ম্যাচে খোঁড়াতে দেখা গিয়েছিল তাঁকে। খুচরো রান নিতে সমস্যা হচ্ছিল তাঁর। তাই ব্যাটিং অর্ডারে নিজেকে বেশ নীচে নামিয়ে দিয়েছিলেন। তবু দলের প্রয়োজনে দৌড়ছিলেন ধোনি।

Advertisement

কতটা গুরুতর ধোনির চোট? এ নিয়ে সরকারি ভাবে কিছু জানায়নি চেন্নাই ফ্র্যাঞ্চাইজ়ি। ইরফান সমাজমাধ্যমে ধোনির সঙ্গে দু’টি ছবি দিয়েছেন। তাতে দেখা যাচ্ছে, ধোনির বাঁ পায়ের হাঁটুতে বাঁধা রয়েছে আইস প্যাক। তা নিয়ে অবশ্য ধোনির হেলদোল নেই। সোমবার আইপিএল জয়ের পর বলেন, “হয়তো অবসর ঘোষণা করার এটাই সেরা সময়। কিন্তু গত কয়েক মাস ধরে গোটা দেশে যে ভালবাসা পেয়েছি সেটা কোনও দিনই ভোলার নয়। এখান থেকে ক্রিকেটকে পাকাপাকি ভাবে বিদায় জানাতেই পারি। কিন্তু আমার কাছে আরও কঠিন চ্যালেঞ্জ হল, পরের নয় মাসে কঠোর পরিশ্রম করে এবং আরও একটা আইপিএল খেলার চেষ্টা করা। এখনও আমার কাছে ভাবার জন্য ৬-৭ মাস রয়েছে। আমার তরফে থেকে এটা সমর্থকদের কাছে উপহার। জানি শরীরের জন্য কাজটা সহজ হবে না। তবুও।”

আরও একটি আইপিএল খেলতে চান ধোনি। তাই সুস্থ হওয়ার জন্য মরিয়া তিনি। আইপিএল শেষ হতে তাই সময় নষ্ট করতে চাইছেন না। চিকিৎসা করিয়ে সুস্থ হতে চান পরের আইপিএলের আগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন