Team India Women

মুম্বইয়ের মাঠেই ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ ভারতীয় মেয়েদের

প্রথমে ইংল্যান্ড আর তার পরেই অস্ট্রেলিয়া। হরমনপ্রীত কৌরের দলের সব ম্যাচ হবে মুম্বইয়ের দু’টি স্টেডিয়ামে। ভারতীয় বোর্ডের তরফে জানান হল সূচি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৮:১৩
Share:

হরমনপ্রীত কৌর। —ফাইল চিত্র।

পর পর দু’টি বড় দলের বিরুদ্ধে সিরিজ় খেলতে হবে ভারতের মেয়েদের। প্রথমে ইংল্যান্ড আর তার পরেই অস্ট্রেলিয়া। হরমনপ্রীত কৌরের দলের সব ম্যাচ হবে মুম্বইয়ের দু’টি স্টেডিয়ামে। ভারতীয় বোর্ডের তরফে জানান হল সূচি।

Advertisement

ডিসেম্বর এবং জানুয়ারি মিলিয়ে হবে সিরিজ়গুলি। শুরু হবে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে। ইংল্যান্ডের বিরুদ্ধে ৬ ডিসেম্বর থেকে খেলবে ভারতের মেয়েরা। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। সব ক’টি ম্যাচ হবে ওয়াংখেড়েতে। ৬, ৯ এবং ১০ ডিসেম্বর হবে ম্যাচগুলি। টেস্ট হবে ডিওয়াই পাটিল স্টেডিয়ামে। ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে চার দিনের টেস্ট।

ইংল্যান্ডের পর ভারতে খেলতে আসবে অস্ট্রেলিয়া। ওয়াংখেড়েতে প্রথম একটি টেস্ট খেলবে তারা। ২১ ডিসেম্বর থেকে শুরু হবে সেই ম্যাচ। ২৮ ডিসেম্বর থেকে শুরু এক দিনের সিরিজ়। তিনটি ম্যাচই হবে ওয়াংখেড়েতে। ৫ জানুয়ারি থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ়। সেই তিনটি ম্যাচ হবে ডিওয়াই পাটিল স্টেডিয়ামে।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বলেন, “ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মহিলা দল ভারতের বিরুদ্ধে পর পর সিরিজ় খেলবে। দু’টি টেস্ট, ছ’টি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ হবে। ভারত এ মহিলা দলও খেলবে। সব ম্যাচই হবে মুম্বইয়ে।” এশিয়ান গেমস জয়ের পর ভারতের মেয়েরা এই প্রথম বার খেলতে নামবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন