Indian Cricket team

ভারতীয় দলে ‘সুযোগ’ ওয়েস্ট ইন্ডিজের তিন ক্রিকেটারের!

বুধবার একটি অনুশীলন ম্যাচ খেললেন ভারতীয় ক্রিকেটারেরা। তার জন্য ভারতীয় দলে নেওয়া হল ওয়েস্ট ইন্ডিজ়ের তিন ক্রিকেটারকে। রোহিতের দলের মাত্র আট জন খেললেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ২২:৪৮
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

টেস্ট বিশ্বকাপ ফাইনালে হারের পর ওয়েস্ট ইন্ডিজ়কেও হালকা ভাবে নিচ্ছে না ভারতীয় শিবির। প্রস্ততিতে ফাঁক রাখতে চাইছেন না রোহিতেরা। ১২ জুলাই থেকে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে একটি অনুশীলন ম্যাচ খেললেন ভারতীয় ক্রিকেটারেরা। তার জন্য ভারতীয় দলে নেওয়া হল ওয়েস্ট ইন্ডিজ়ের তিন ক্রিকেটারকে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দুই টেস্টে ভারতীয় দলে রয়েছেন ১৬ জন ক্রিকেটার। টেস্ট সিরি‌জ়ের প্রস্তুতির জন্য বুধবার একটি অনুশীলন ম্যাচ খেলল ভারতীয় দল। তবে সবাই নয়। খেললেন ভারতের আট জন ক্রিকেটার। মূলত যাঁরা প্রথম বার ওয়েস্ট ইন্ডিজ়ের গিয়েছেন, তাঁদের এ দিনের ম্যাচে খেলানো হয়। ওয়েস্ট ইন্ডিজ়ের উইকেটের সঙ্গে পরিচয় করানোর জন্য অনুশীলন ম্যাচের ব্যবস্থা করা হয় ভারতীয় দলের পক্ষ থেকে। প্রতিপক্ষ ছিল স্থানীয় একটি ক্লাব। এই ম্যাচের জন্য ভারতীয় দলে নেওয়া হল তিন জন স্থানীয় ক্রিকেটারকেও। দলের আট জনকে খেলানোর সিদ্ধান্ত হওয়ায় তিন স্থানীয়কে নিয়ে ১১ জনের দল করা হয়।

যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, শ্রীকর ভরত, ঈশান কিশন, মুকেশ কুমার, শার্দূল ঠাকুর, নবদীপ সাইনিদের ওয়েস্ট ইন্ডিজ়ের মাটিতে খেলার অভিজ্ঞতা নেই। মূলত তাঁদের জন্যই বুধবার বিশেষ অনুশীলন ম্যআচের ব্যবস্থা করা হয়। রোহিত শর্মা, বিরাট কোহলির মতো ক্রিকেটারেরা সাধারণ অনুশীলন করেছেন।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টে অভিষেক হতে পারে যশস্বীর। তাই তরুণ বাঁহাতি ব্যাটারের প্রস্তুতির দিকে বাড়তি নজর দিচ্ছেন রাহুল দ্রাবিড়। মনে করা হচ্ছে, চেতেশ্বর পুজারার তিন নম্বর জায়গায় খেলানো হতে পারে তরুণ ওপেনারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন