Aaron Finch

KKR: আইপিএলের আগে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ককে দলে নিল কলকাতা

আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলে যোগ দিলেন অ্যারন ফিঞ্চ। ইংরেজ ক্রিকেটার অ্যালেক্স হেলসের পরিবর্তে যোগ দিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ২১:০৮
Share:

কলকাতায় ফিঞ্চ। ফাইল ছবি

আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলে যোগ দিলেন অ্যারন ফিঞ্চ। ইংরেজ ক্রিকেটার অ্যালেক্স হেলসের পরিবর্তে যোগ দিলেন তিনি। অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলের অধিনায়ক ফিঞ্চ। গত বছর তাঁর নেতৃত্বেই টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। মেগা নিলামে কোনও দলই তাঁকে কিনতে আগ্রহ দেখায়নি। শেষ মেশ দল পেলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

Advertisement

সম্প্রতি আইপিএল থেকে নাম তুলে নেন হেলস। কারণ হিসেবে জৈবদুর্গে থাকার মানসিক ক্লান্তিকেই দায়ী করেছিলেন তিনি। তার পর থেকে পরিবর্ত ক্রিকেটার খুঁজতে নেমে পড়ে কলকাতা। শেষ মেশ ফিঞ্চকেই পছন্দ হয় কোচ এবং কর্তাদের।

অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ৮৮টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন ফিঞ্চ। দু’টি শতরান এবং ১৫টি অর্ধশতরানের সাহায্যে মোট ২৬৮৬ রান করেছেন। আইপিএলে ৮৭টি ম্যাচ খেলেছেন। ২০০৫ রান করেছেন। গুজরাত লায়ন্স, কিংস ইলেভেন পঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে খেলেছেন তিনি। তাঁকে দেড় কোটি টাকা মূল্যে কিনল কেকেআর।

Advertisement

আগামী ২৬ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএল অভিযান শুরু করতে চলেছে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন