IPL 2022

Ajit Agarkar: এ বার নতুন ভূমিকায় দেখা যাবে আগরকরকে, কী গুরুদায়িত্ব পেলেন তিনি

দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। ব্যাটিং কোচ প্রবীণ আমরে। বোলিং কোচ জেমস হোপস। অধিনায়ক ঋষভ পন্থ। দলের এই কোর গ্রুপের সদস্য হলেন আগরকর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৬:১৪
Share:

অজিত আগরকর। —ফাইল ছবি

এবার নতুন ভূমিকায় দেখা যাবে অজিত আগরকরকে। আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ হলেন আগরকর। এর আগে কখনও কোচের ভূমিকায় দেখা যায়নি ভারতের এই প্রাক্তন অলরাউন্ডারকে।

Advertisement

২০১৩ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আগরকর। ২০০৭ সালে শেষ বার ভারতের জার্সি গায়ে মাঠে নামেন তিনি। এ বার দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচের ভূমিকায় দেখা যাবে তাঁকে। ১৬ মার্চ ভারত-শ্রীলঙ্কা সিরিজ শেষ হওয়ার পর তিনি দিল্লি শিবিরে যোগ দেবেন। কারণ তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে ধারাভাষ্যকার হিসেবে চুক্তিবদ্ধ।

দিল্লি ক্যাপিটালসের কোচ অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। ব্যাটিং কোচ হিসেবে রয়েছেন প্রবীণ আমরে। বোলিং কোচ জেমস হোপস। এবার দিল্লিকে নেতৃত্ব দেবেন ঋষভ পন্থ। দলের এই কোর গ্রুপের সদস্য হলেন আগরকর। দলের প্রস্তুতি এবং রণকৌশল ঠিক করতে আগরকরের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে পারে।

Advertisement

২০১৯ সাল থেকে দিল্লির সহকারী কোচ ছিলেন প্রাক্তন ব্যাটার মহম্মদ কাইফ। ২০২১ সালে সহকারী কোচ হিসেবে যোগ দেন অজয় রাতরা। আগরকরকে নেওয়ায়, তাঁদের সঙ্গে আর চুক্তি নবীকরণ করছে না আইপিএল-এর এই ফ্র্যাঞ্চাইজিটি।

এক দিনের আন্তর্জাতিকে আগরকরের উইকেট সংখ্যা ২৮৮। টেস্ট ক্রিকেটে নিয়েছেন ৫৮টি উইকেট। ২০১২-১৩ ক্রিকেট জীবনের শেষ মরসুমে প্রথম বার মুম্বইয়ের অধিনায়ক হন আগরকর। সে বার রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হয় মুম্বই। দিল্লি ডেয়ার ডেভিলস এবং কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলেছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে ৬২ ম্যাচে ৪৭টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে।

গত কয়েক বছরের আইপিএল-এর অন্যতম ধারাবাহিক দল দিল্লি ক্যাপিটালস। শেষ তিন বছরেই তারা প্রতিযোগিতার প্লে-অফ পর্যন্ত পৌঁছেছে। এ বারও যথেষ্ট শক্তিশালী দল গড়েছে এই ফ্র্যাঞ্চাইজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন