IPL 2022

IPL 2022: আইপিএল খেলতে কবে মুম্বই পৌঁছবেন ধোনি, কোহলীরা, অনুশীলন শুরু কবে থেকে

কী ভাবে আইপিএল আয়োজন করা হবে, তাই নিয়ে মহারাষ্ট্র ক্রিকেট সংস্থা, আইপিএল এবং সরকারি প্রতিনিধিদের নিয়ে বৈঠক হল বুধবার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১৬:৫২
Share:

ধোনি, কোহলীরা কবে মুম্বই আসবেন

সরকারি ভাবে পূর্ণাঙ্গ সূচি ঘোষণা না হলেও আইপিএল কবে থেকে এবং কোথায় হবে তা ইতিমধ্যেই ঠিক হয়ে গিয়েছে। সেই মতো প্রস্তুতিও শুরু করে দিয়েছে দলগুলি। প্রস্তুতি চলছে আয়োজকদের তরফেও। কী ভাবে আইপিএল আয়োজন করা হবে, তাই নিয়ে মহারাষ্ট্র ক্রিকেট সংস্থা, আইপিএল এবং সরকারি প্রতিনিধিদের নিয়ে বৈঠক হল বুধবার।

Advertisement

জানা গিয়েছে, ১৪-১৫ মার্চের মধ্যে দলগুলি অনুশীলন শুরু করে দিতে পারবে। ৮ মার্চের মধ্যে বেশির ভাগ দলের মুম্বই এসে যাওয়ার কথা। মুম্বই আসার ৪৮ ঘণ্টা আগে প্রত্যেককে আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে। মুম্বইয়ে এসে ৩ থেকে ৫ দিন বিচ্ছিন্নবাসে থাকতে হবে। যদি ৩ দিন থাকতে হয় তা হলে প্রতিদিন আরটি-পিসিআর পরীক্ষা হবে। আর ৫ দিন হলে প্রথম, তৃতীয় এবং পঞ্চম দিন পরীক্ষা হবে।

নিরাপত্তার কারণে প্রত্যেকটি দলকে আলাদা আলাদা হোটেলে রাখা হচ্ছে। সেখানে জৈব নিরাপদ পরিবেশ গড়ে তোলা হবে। মুম্বই এবং পুণে মিলিয়ে চারটি স্টেডিয়ামে ম্যাচ খেলতে হবে দলগুলিকে। এই দুই শহরে অনুশীলনও করতে পারবে তারা। অনুশীলনের জন্য বান্দ্রা-কুর্লা কমপ্লেক্সের এমসিএ গ্রাউন্ড, ব্রেবোর্ন স্টেডিয়াম, ডিওয়াই পাটিল স্টেডিয়াম, নবি মুম্বইয়ে রিলায়েন্স কর্পোরেট পার্ক এবং ঠাণের এমসিএ গ্রাউন্ডে অনুশীলন করা যাবে। অনুশীলন এবং ম্যাচের দিন জৈব বলয় বজায় রাখতে গ্রিন করিডর করে টিম বাস নিয়ে যাওয়া হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন