BCCI

IPL 2022: মুম্বইয়ের ভিড় এড়াতে আইপিএল দলগুলির জন্য আলাদা রাস্তার ব্যবস্থা

আকাশ পথে এ বারের আইপিএল-এ যেতে হবে না দলগুলিকে। জৈবদুর্গ মজবুত করতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে  জানা গিয়েছে। হোটেল, অনুশীলনের মাঠ, খেলার মাঠে যাওয়ার জন্য মুম্বইয়ের রাস্তার মধ্যে দিয়ে যেতে হবে দলগুলিকে। সেই কারণে আইপিএল-এর দলগুলির জন্য রাস্তায় সম্পূর্ণ আলাদা একটি লেনের ব্যবস্থা করছে মহারাষ্ট্র সরকার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ১১:২০
Share:

—ফাইল চিত্র

মুম্বইয়ের রাস্তায় যানজট এড়াতে আইপিএল-এর দলগুলির জন্য আলাদা লেনের ব্যবস্থা। মহারাষ্ট্রের সরকার এমনই ব্যবস্থা করতে চলেছে কোটিপতি লিগের জন্য। বিসিসিআই-কে এমনটাই জানিয়েছে মহারাষ্ট্র সরকার।

২৬ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। সম্ভবত কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে সেই লিগ। ওয়াংখেড়েতে হবে সেই ম্যাচ। এ ছাড়াও ব্রেবোর্ন, ডিওয়াই পাটিল এবং পুণের এমসিএ স্টেডিয়ামে খেলা হবে। মুম্বইয়ে ৫৫টি ম্যাচ খেলা হবে। পুনেতে ১৫টি ম্যাচ খেলা হবে। দলগুলির অনুশীলনের জন্য মুম্বই ক্রিকেট সংস্থার বিভিন্ন মাঠ ব্যবহার করা হবে।

Advertisement

আকাশ পথে এ বারের আইপিএল-এ যেতে হবে না দলগুলিকে। জৈবদুর্গ মজবুত করতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। হোটেল, অনুশীলনের মাঠ, খেলার মাঠে যাওয়ার জন্য মুম্বইয়ের রাস্তার মধ্যে দিয়ে যেতে হবে দলগুলিকে। সেই কারণে আইপিএল-এর দলগুলির জন্য রাস্তায় সম্পূর্ণ আলাদা একটি লেনের ব্যবস্থা করছে মহারাষ্ট্র সরকার।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকার এমসিএ-এর কর্তা মিলিন্দ নরভেকর বলেন, “আইপিএল সাফল্যের সঙ্গে আয়োজন করার জন্য মহারাষ্ট্র সরকার বিসিসিআই-কে সম্পূর্ণ সাহায্য করবে। মাঠে দর্শক ঢুকবে কি না তা মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে ঠিক করবেন।” মহারাষ্ট্রের ক্রীড়ামন্ত্রী সুনীল কেদার বলেন, “যে ভাবে প্রতি দিন করোনা আক্রান্তের সংখ্যা কমছে, তাতে আমি আশাবাদী এক দিন এই পরিস্থিতি থেকে মুক্ত হব। আইপিএল যে সময় হবে, সেই সময় স্টেডিয়ামে ঢুকতে পারবে এই আশা করি।”

Advertisement

এ বারের আইপিএল দশটি দলের। এক একটি হোটেলে দু’টি করে দলকে রাখা হবে। মাঠে ২৫ শতাংশ দর্শক ঢুকতে দেওয়া হবে বলে জানা গিয়েছে। মহারাষ্ট্র সরকারের সাহায্যে আরটি-পিসিআর পরীক্ষা এবং জৈবদুর্গ তৈরি করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন