Rahul Dravid

Rahul Dravid: মনে হচ্ছে দেওয়ালের সঙ্গে কথা বলছি: দ্রাবিড়কে খোঁচা দিলেন লক্ষ্মণ

রাহুল দ্রাবিড় এবং ভিভিএস লক্ষ্মণের হঠাৎই দেখা হয়ে গেল ক্রিকেট মাঠে। আইপিএলে বেঙ্গালুরু বনাম পঞ্জাবের ম্যাচ দেখলেন দু’জনে। অনেক আলোচনাও হল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২২ ১৯:৩৯
Share:

রাহুল-লক্ষ্মণ কথা ফাইল ছবি

এক সময় সতীর্থ ছিলেন। এখন দু’জনেই ভারতীয় ক্রিকেটে গুরুত্বপূর্ণ দায়িত্বে। এক জন জাতীয় দলের কোচ, আর এক জন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। রাহুল দ্রাবিড় এবং ভিভিএস লক্ষ্মণের হঠাৎই দেখা হয়ে গেল ক্রিকেট মাঠে। শুক্রবার আইপিএলে বেঙ্গালুরু বনাম পঞ্জাবের ম্যাচ দেখলেন দু’জনে। অনেক আলোচনাও হল। সেই ছবিও পোস্ট করলেন লক্ষ্মণ। কিন্তু প্রাক্তন সতীর্থের পিছনে লাগার সুযোগ ছাড়েননি।

পোস্টে লক্ষ্মণ লিখেছেন, ‘মনে হচ্ছে কি যে আমি একটা দেওয়ালের সঙ্গে কথা বলছি? এই ছবিটার জন্য অসংখ্য ধন্যবাদ।’ আসলে, রক্ষণাত্মক ভঙ্গিতে খেলা এবং বোলারদের প্রবল চাপের মুখেও মাথা ঠান্ডা রেখে খেলার জন্য দ্রাবিড়কে ‘দ্য ওয়াল’ নামে ডাকেন সমর্থকরা। সেই নামটিকেই একটু অন্য ভাবে ব্যবহার করে খোঁচা দিয়েছেন লক্ষ্মণ। তবে তিনি কী বলতে চাইছেন, তা সমর্থকদের বুঝতে অসুবিধা হয়নি।

Advertisement

কোচ হিসেবে আর মাত্র ক’দিন ফাঁকা আছেন দ্রাবিড়। আইপিএলের পর কয়েক দিনের বিরতির দিয়েই শুরু হয়ে যাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। তার পর দল যাবে ইংল্যান্ডে। একের পর এক ক্রিকেট ম্যাচ রয়েছে। ফলে ব্যস্ততা তুঙ্গে থাকবে তাঁর। অন্য দিকে, লক্ষ্মণ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে নতুন ক্রিকেটার তুলে আনার কাজে ব্রতী হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন