IPL 2023

পন্থের জায়গায় অধিনায়ক বেছে ফেললেন সৌরভরা, সহ-অধিনায়কের নামও জানাল দিল্লি ক্যাপিটালস

ওয়ার্নারের চোট এতটাই বড় যে, শেষ দু’টি টেস্টে খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার। আইপিএলে ওয়ার্নার খেলতে পারবেন কি না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪৭
Share:

দিল্লি ক্যাপিটালস দল নিয়ে আলোচনায় রিকি পন্টিং এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

ঋষভ পন্থের পক্ষে এ বারের আইপিএল খেলা যে সম্ভব নয় তা আগেই জানা গিয়েছিল। দিল্লি ক্যাপিটালস দলের পক্ষ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, পন্থের জায়গায় অধিনায়ক হিসাবে দেখা যাবে ডেভিড ওয়ার্নারকে। কিন্তু অস্ট্রেলিয়ার হয়ে ভারতের বিরুদ্ধে টেস্ট খেলতে এসে চোট পেয়ে অনিশ্চিত হয়ে যান ওয়ার্নারও। তাতেই চিন্তা বেড়েছিল দিল্লির। কিন্তু শেষ পর্যন্ত ওয়ার্নারকেই অধিনায়ক করল তারা।

Advertisement

ওয়ার্নারের চোট এতটাই বড় যে, শেষ দু’টি টেস্টে খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার। আইপিএলে ওয়ার্নার খেলতে পারবেন কি না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছিল। যদিও অস্ট্রেলিয়ার এক দিনের সিরিজ় রয়েছে ভারতের বিরুদ্ধে। ১৭ মার্চ থেকে শুরু হবে সেই সিরিজ়। ওয়ার্নারকে এক দিনের দলে রেখেছে অস্ট্রেলিয়া। অর্থাৎ আইপিএলের আগেই সুস্থ হয়ে উঠতে চলেছেন ওয়ার্নার। ৩১ মার্চ থেকে শুরু হতে চলা আইপিএলে তাই দিল্লি দলের অধিনায়ক করা হয়েছে তাঁকে।

দিল্লি শুধু অধিনায়ক নয়, সহ-অধিনায়কের নামও ঘোষণা করে দিয়েছে। দিল্লি দলের এক কর্তা ক্রিকবাজ়কে বলেন, “ওয়ার্নার আমাদের অধিনায়ক। অক্ষর পটেল সহ-অধিনায়ক।” দিল্লি দলের কোচ বিশ্বকাপজয়ী রিকি পন্টিং। ক্রিকেটীয় উপদেষ্টা হিসাবে রয়েছেন ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ। তাঁদের সঙ্গে কাজ করার সুযোগ পাবেন ওয়ার্নার। এর আগে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর। কিন্তু তাঁকে ছেড়ে দেয় হায়দরাবাদ। এর পরেই ছন্দ ফিরে পান ওয়ার্নার।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটেও রান করছেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচে ২৮৯৪ রান করেছেন এই ওপেনার। একটি শতরানও রয়েছে তাঁর। আইপিএলে ১৬২টি ম্যাচে ৫৮৮১ রান করেছেন ওয়ার্নার। তাঁর স্ট্রাইক রেট ১৪০.৬৯। গড় ৪২.০১। অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক ছিলেন ওয়ার্নার। বল বিকৃত করার অপরাধে সেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন