IPL 2023

আবার ঘরের মাঠে আইপিএল, প্রিয় ইডেনকে বার্তা রাসেলের, কী লিখলেন তিনি

কোভিডের জন্য দু’বছর ইডেনে কেকেআরের খেলা দেখতে পারেননি সমর্থকরা। রাসেলরাও খেলতে পারেননি তাঁদের ঘরের মাঠে। আবার প্রিয় ইডেনে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ২২:০৪
Share:

ইডেনে খেলার জন্য মুখিয়ে রয়েছেন রাসেল। ছবি: টুইটার।

আবার পুরনো ছন্দে ফিরছে আইপিএল। এ বারের প্রতিযোগিতা হবে আগের মতো। কোভিডের জন্য গত দু’বছর ঘরের মাঠে খেলার সুযোগ পায়নি কলকাতা নাইট রাইডার্স। তাই ইডেনে খেলার জন্য তর সইছে না আন্দ্রে রাসেলের।

Advertisement

কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে রাসেলের সম্পর্ক ২০১৪ সাল থেকে। তখন থেকেই দলের অন্যতম ভরসা ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার। একার হাতে কেকেআরকে বহু ম্যাচ জিতিয়েছেন তিনি। কখনও ব্যাট হাতে আবার কখনও বল হাতে জ্বলে উঠেছেন। কেকেআরের জার্সি গায়ে ইডেনেও খেলেছেন বহু ম্যাচ। সেই অর্থে কলকাতার ইডেন গার্ডেন্স তাঁরও ঘরের মাঠ। ইডেন নিয়ে রয়েছে তাঁর অন্য রকম আবেগ। কোভিডের জন্য গত দু’বছর ইডেনে খেলার সুযোগ হয়নি। সেই সুযোগ আবার পাচ্ছেন এ বছর। তাই মাঠে নামার জন্য আর তর সইছে না তাঁর।

সমাজমাধ্যমে ইডেনের পুরনো ভিডিয়ো দিয়ে তিনি লিখেছেন, ‘‘প্রিয় ইডেন তোমার কাছে ফিরে আসার জন্য আর অপেক্ষা করতে পারছি না।’’ তাঁর দেওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে কেকেআর সমর্থকদের। যাঁরা লাইন দিয়ে মাঠে ঢোকার অপেক্ষায়। ইডেনে নিজের ব্যাটিংয়ের ছোট্ট ক্লিপও রয়েছে সেই ভিডিওর মধ্যে।

Advertisement

আইপিএল শুরু হবে আগামী ৩১ মার্চ থেকে। কলকাতার প্রথম ম্যাচ ১ এপ্রিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে। ঘরের মাঠে কেকেআরের প্রথম খেলা ৬ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। আইপিএল উপলক্ষ্যে সেজে উঠতে শুরু করেছে ইডেন। দু’বছর পর মাঠে বসে আইপিএলের খেলা দেখার সুযোগ পাবেন কেকেআর সমর্থকরাও। তাই ধীরে হলেও আইপিএলকে ঘিরে বাড়ছে উৎসাহ। সমর্থকদের সেই উৎসাহকে আরও একটু বাড়িয়ে দিতে পারে রাসেলের ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন