Bangladesh Cricket

শাকিব, লিটনদের নিয়ে জোড়া চিন্তা কলকাতার! আইপিএলে নামার এক দিন আগে সমস্যায় কেকেআর

শুক্রবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে দু’জনেই ব্যর্থ। সিরিজ় আগে জিতে নিলেও তৃতীয় ম্যাচে হেরে গেল বাংলাদেশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৭:৪৩
Share:

শাকিব এবং লিটনকে নিয়ে জোড়া চিন্তা কেকেআরের। — ফাইল চিত্র

আগের ম্যাচেই আশা জাগিয়েছিলেন। পরের ম্যাচে নিরাশ করে কলকাতা নাইট রাইডার্সকে চিন্তায় ফেলে দিলেন লিটন দাস এবং শাকিব আল হাসান। শুক্রবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে দু’জনেই ব্যর্থ। সিরিজ় আগে জিতে নিলেও তৃতীয় ম্যাচে হেরে গেল বাংলাদেশ। একে তো এই দুই ব্যাটার কলকাতায় কবে যোগ দেবেন তার ঠিক নেই। তার উপর ব্যাট হাতে এই ম্যাচে খারাপ ছন্দ। সব মিলিয়ে জোড়া চাপে কেকেআর।

Advertisement

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। তবে শুরু থেকে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে তারা। লিটন ৪ বলে ৫ রান করে ফিরে যান। চার নম্বরে নেমেছিলেন অধিনায়ক শাকিব। তিনি ৬ বলে ৬ রান করেছেন। বাংলাদেশের হয়ে অর্ধশতরান করেন শামিম হোসেন। কিন্তু বাকি কোনও ব্যাটারই উল্লেখযোগ্য রান করতে পারেনি। ১৯.২ ওভারে ১২৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। শামিম খেলতে না পারলে আরও লজ্জার মুখে পড়তে হতে পারত তাঁকে। আয়ারল্যান্ডের হয়ে তিন উইকেট মার্ক অ্যাডেরের। বাকি উইকেটগুলি ছ’জন বোলার ভাগাভাগি করে নিয়েছেন।

জবাবে আয়ারল্যান্ডকে শুরুতে সমস্যায় ফেলে দিয়েছিলেন বাংলাদেশের পেসাররা। তাসকিন আহমেদ এবং শোরিফুল ইসলাম ফিরিয়ে দেন রস অ্যাডের এবং লোরকান টাকারকে। কিন্তু অভিজ্ঞ ওপেনার পল স্টার্লিং বাংলাদেশের কোনও বোলারকেই দাঁড়াতে দেননি। ১০টি চার এবং ৪টি ছয়ের সাহায্যে ৪১ বলে ৭৭ রান করে বাংলাদেশের হাত থেকে ম্যাচ কেড়ে নেন। হ্যারি টেক্টর (অপরাজিত ১৪) এবং কার্টিস ক্যাম্ফার (অপরাজিত ১৬) দলকে জিতিয়ে দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন