IPL 2023

শহরে রাসেল, নারাইনরা কবে আসবেন? জানিয়ে দিল কলকাতা নাইট রাইডার্স

মঙ্গলবার থেকে শহরে ক্যাম্প শুরু হবে কলকাতার। প্রথম তিন দিন সেই ক্যাম্প হবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে। পরে ইডেনে আসবে নাইট রাইডার্স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৫:০৯
Share:

মঙ্গলবার থেকে কলকাতায় ক্যাম্প শুরু হবে নাইটদের। —ফাইল চিত্র

কলকাতা নাইট রাইডার্সের ক্যাম্প শুরু ২১ মার্চ। শহরে সেই ক্যাম্প শুরুর আগে শনিবার চলে আসছে কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের দল। ক্রিকেটাররা আসবেন রবিবার থেকে। সকলে এলেও তিন ক্রিকেটার কবে আসবেন তা এখনও জানে না নাইট রাইডার্স। সেই তালিকায় অধিনায়ক শ্রেয়স আয়ার ছাড়াও রয়েছেন শাকিব আল হাসান এবং লিটন দাস। বাকি ক্রিকেটাররা রবিবার থেকে শহরে আসতে শুরু করবেন।

Advertisement

রবিবার শহরে আসবেন ১০ ক্রিকেটার। তাঁদের মধ্যে রয়েছেন অনুকূল রায়, রিঙ্কু সিংহ, নীতীশ রানা, কুলওয়ান্ত খেজরোলিয়া, হর্ষিত রানা, সুয়াস শর্মা, বরুণ চক্রবর্তী, মনদীপ সিংহ, বৈভব আরোরা এবং বেঙ্কটেশ আয়ার। সোমবার আসবেন আন্দ্রে রাসেল এবং নারায়ণ জগদীশন। মঙ্গলবার থেকে শুরু হবে ক্যাম্প। প্রথম তিন দিন সেই ক্যাম্প হবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে। পরে ইডেনে আসবে নাইট রাইডার্স।

২৪ মার্চ শহরে আসবেন উমেশ যাদব, শার্দূল ঠাকুর এবং ডেভিড উইজ়ি। সুনীল নারাইন আসবেন ২৫ মার্চ। নিউ জ়িল্যান্ডের টিম সাউদি এবং লকি ফার্গুসন আসবেন ২৬ মার্চ। আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ় আসবেন ২৮ মার্চ।

Advertisement

বিদেশি ক্রিকেটারদের মধ্যে রাসেল সকলের আগে কলকাতা আসবেন। দলের অভিজ্ঞ ক্রিকেটার তিনি। ব্যাটে, বলে দলের বড় ভরসা। শ্রেয়স কবে সুস্থ হয়ে মাঠে ফিরবেন তা এখনও স্পষ্ট নয়। ভারতীয় ব্যাটার খেলতে না পারলে কাকে অধিনায়ক করা হবে তা এখনও জানায়নি কলকাতা। সেই বিষয়ে আলোচনা চলছে। কলকাতা অপেক্ষা করে রয়েছে শ্রেয়সের সুস্থ হওয়ার। একান্তই সেটা না হলে অন্য কাউকে দায়িত্ব দিতে হবে।

শাকিব এবং লিটন বাংলাদেশের হয়ে খেলছেন। তাঁরা আইপিএলের শুরু থেকে না-ও আসতে পারেন। সেই কারণে তাঁদের কাউকে অধিনায়ক করতে চাইবে না কলকাতা। সে ক্ষেত্রে রাসেলদের মধ্যে থেকে কাউকেই দায়িত্ব দেওয়া হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন