Virat Kohli

আইপিএলের আগে বিরাট-হুঙ্কার! আরও আগ্রাসী মানসিকতায় দেখা যাবে কোহলিকে

আরসিবি দলে এসেই হুঙ্কার ছাড়লেন কোহলি। জানিয়ে দিলেন, এ বার তাঁকে আরও ভাল ছন্দে দেখা যাবে। প্রথম আইপিএল জেতার ব্যাপারেও আশাবাদী তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৫:২৮
Share:

আরসিবি শিবিরে যোগ দেওয়ার পর এক সাক্ষাৎকারে কোহলি বিপক্ষদের হুঁশিয়ারি দিয়েছেন। — ফাইল চিত্র

আইপিএল খেলতে আরসিবির শিবিরে ইতিমধ্যেই যোগ দিয়েছেন বিরাট কোহলি। তাঁর দলে যোগ দেওয়ার ছবি পোস্ট করা হয়েছে দলের টুইটারে হ্যান্ডেলে। দলে এসেই হুঙ্কার ছাড়লেন কোহলি। জানিয়ে দিলেন, এ বার তাঁকে আরও ভাল ছন্দে দেখা যাবে। প্রথম আইপিএল জেতার ব্যাপারেও আশাবাদী তিনি।

Advertisement

আরসিবি শিবিরে যোগ দেওয়ার পর এক সাক্ষাৎকারে কোহলি বিপক্ষদের হুঁশিয়ারি দিয়েছেন। তবে এটাও জানিয়েছেন, তাঁর এখনও উন্নতির জায়গা রয়েছে। তিনি আশা করছেন, এই মরসুমেই সেটা দেখা যাবে।

কোহলি বলেছেন, “ক্রিকেটের প্রতি আমার ভালবাসা একই রকম রয়েছে। নিজেকে নতুন করে আবিষ্কার করা দরকার ছিল। তাই জন্যে মাঠের থেকে কিছুটা সরে গিয়েছিলাম। বিধ্বস্ত থাকলে কী ভাবে মুক্তি পাওয়া যায় সেটা খোঁজার চেষ্টা করছিলাম। মানুষ হিসাবে নিজের সঙ্গে যোগাযোগ করাটা দরকার ছিল। প্রতিনিয়ত পারফরম্যান্স দিয়ে নিজেকে বিচার করতে চাইছিলাম না। ক্রিকেটের বাইরে থাকায় অনেক উপকার হয়েছে। খেলার প্রতি উত্তেজনা এবং ভালবাসা আরও বেড়েছে। ফিরে আসার পর প্রতিটা ম্যাচে নতুন করে সুযোগ খোঁজার চেষ্টা করেছি। কোনও চাপ নেই এখন আমার মাথার উপরে।”

Advertisement

কোহলির সংযোজন, “এতে আমার খেলা আরও ভাল হল। টি-টোয়েন্টি, এক দিনের ক্রিকেট এবং সম্প্রতি টেস্ট সিরিজ়েও ভাল খেলেছি। যে ভাবে আগে খেলতাম সে ভাবেই খেলছি। নিজের সেরাটা দিতে এখনও উন্নতি করতে হবে। আশা করছি এই আইপিএলে নিজের খেলাকে পরের পর্যায়ে নিয়ে যেতে পারব। তা হলে দলেরও উন্নতি হবে।”

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক এখন কোহলিই। ১৫ বছর আইপিএলে ২২৩টি ম্যাচ খেলেছেন। ৬৬২৪ রান রয়েছেন কোহলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন