IPL 2023

পদ্মাপারেই নোঙর কলকাতার! ৫৭ বলে ৭৩ করা ক্রিকেটারে উচ্ছ্বসিত কেকেআর, তিনিই নেতা?

শ্রেয়স শুরু থেকে খেলবেন কি না তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। এমন অবস্থায় কলকাতা নাইট রাইডার্স কি নতুন অধিনায়ক দেখে রাখল?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ২১:৪৬
Share:

কলকাতা নাইট রাইডার্স কি নতুন অধিনায়ক দেখে রাখল? —ফাইল চিত্র

চোট রয়েছে শ্রেয়স আয়ারের। আইপিএলে তিনি প্রথম থেকে খেলতে পারবেন কি না তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। এমন অবস্থায় কলকাতা নাইট রাইডার্স কি নতুন অধিনায়ক দেখে রাখল? কেকেআরের একটি পোস্ট ঘিরে শুরু হয়েছে এমনই জল্পনা। আইপিএল শুরু হবে ৩১ মার্চ।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৫৭ বলে ৭৩ রান করেন লিটন দাস। এর পরেই কেকেআর একটি পোস্ট করে। প্রশংসা করা হয়েছে লিটনের। এ বারের নিলামে ৫০ লক্ষ টাকা দিয়ে কেনা হয়েছে তাঁকে। উইকেটরক্ষা এবং ব্যাটিং, দু’টি কাজেই সমান দক্ষ লিটন। সেই কারণে তাঁকে দলে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হতে পারে। কিন্তু তাঁকে কি অধিনায়ক করা হবে? সে কথা জানায়নি কেকেআর। শুধু দলের ক্রিকেটার দেশের হয়ে ভাল খেলায় প্রশংসা করেছে তারা। এর আগে যেমন শাকিব আল হাসান এক দিনের ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছিল কেকেআর।

শ্রেয়স খেলতে না পারলে তাঁর জায়গায় অধিনায়ক কে হবেন সেই নিয়ে জল্পনা চলছে। আন্দ্রে রাসেল, টিম সাউদি, নীতীশ রানাকে অধিনায়কের দায়িত্ব দেওয়া যেতে পারে। তবে লিটন বা শাকিবকে দায়িত্ব দিতে গেলে ভাবতে হবে কেকেআর-কে। সোমবারই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন যে, শাকিবরা এখনও ছাড়পত্র নেননি। আইপিএল খেলতে ভারতে আসার ভিসার জন্যেও আবেদন করেননি তাঁরা। যদিও হাতে এখনও সময় রয়েছে। তাই আইপিএল শুরুর আগেই যে তাঁরা আসবেন না, এমন নয়। সে ক্ষেত্রে লিটনকে অধিনায়ক করতে অসুবিধা থাকবে না কলকাতার। তবে শ্রেয়স আইপিএল শুরুর আগেই সুস্থ হয়ে ফিরে এলে অন্য অধিনায়কের কথা ভাবার প্রয়োজনই পড়বে না কেকেআরের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন