KKR

IPL Auction 2022: নিলামে প্রথম দিনের শেষে কোথায় কলকাতা? কেমন হতে পারে প্রথম একাদশ

দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন অধিনায়ককে দলে পেয়ে খুশিই হবেন শাহরুখ খান। কিন্তু এই মুহূর্তে কলকাতার প্রথম একাদশ কেমন হতে পারে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ২২:০৮
Share:

কলকাতার প্রথম একাদশ কেমন হতে পারে?

প্রথম দিনের নিলামে কলকাতা নাইট রাইডার্স দলের সেরা বিনিয়োগ অবশ্যই শ্রেয়স আয়ার। অধিনায়ক দরকার ছিল কলকাতার। দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন অধিনায়ককে দলে পেয়ে খুশিই হবেন শাহরুখ খান। কিন্তু এই মুহূর্তে কলকাতার প্রথম একাদশ কেমন হতে পারে?

শনিবারের নিলাম শেষে কলকাতার ঘরে রয়েছে ন’জন ক্রিকেটার। এর মধ্যে আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, বরুণ চক্রবর্তী এবং বেঙ্কটেশ আয়ারকে রেখে দিয়েছিল তারা। ওপেনার হিসাবে বেঙ্কটেশ থাকলেও দ্বিতীয় ওপেনার কে হবেন তা এখনও পরিষ্কার নয়। নীতিশ রানাকে ৮ কোটি টাকা দিয়ে নিয়েছে কেকেআর। তিন নম্বরে খেলতে পারেন তিনি। প্রয়োজনে ওপেনও করতে পারবেন। চার নম্বরে শ্রেয়স থাকছেন। তাঁর দাম ১২ কোটি ২৫ লক্ষ।

Advertisement

উইকেটরক্ষক হিসাবে এখনও অবধি শেল্ডন জ্যাকসন ছাড়া কাউকে নেয়নি কলকাতা। রবিবার অন্য কাউকে না নিলে তাঁকেই খেলাতে হতে পারে। রাসেল এবং নারাইন ছয় এবং সাত নম্বরে খেলতে পারেন। দলে এখনও অবধি দুই পেসার শিবম মাভি (৭.২৫ কোটি) এবং প্যাট কামিন্স (৭.২৫ কোটি)। বরুণ চক্রবর্তীকে ৮ কোটি টাকা দিয়ে রাখা হয়েছে। নারাইনের সঙ্গী হবেন তিনি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

মোট ২৫ ক্রিকেটার নিতে পারবে দলগুলি। কলকাতার হাতে রয়েছে ১২ কোটি ৬৫ লক্ষ টাকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন