IPL 2022

IPL 2022: প্রতীক্ষার অবসান! আইপিএল নিলামের দিন জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড

আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে ঠিক হয়ে গেল এ বারের নিলামের তারিখ। নতুন দু’টি ফ্র্যাঞ্চাইজির খেলার ক্ষেত্রেও সরকারি ভাবে আর কোনও সমস্যা নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৯:০৭
Share:

আইপিএল নিলাম কবে? —ফাইল চিত্র

করোনা আবহে আইপিএল হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা থাকলেও ভারতীয় ক্রিকেট বোর্ড হাত গুটিয়ে বসে নেই। মঙ্গলবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে ঠিক হয়ে গেল এ বারের নিলামের তারিখ। নতুন দু’টি ফ্র্যাঞ্চাইজির খেলার ক্ষেত্রেও সরকারি ভাবে আর কোনও সমস্যা থাকল না।

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল-এর নিলাম হবে। এ বার ‘মেগা অকসন’ হচ্ছে। নতুন দু’টি ফ্র্যাঞ্চাইজি লখনৌ ও আমদাবাদকে দু’ সপ্তাহের মধ্যে জানাতে হবে, তারা নিলামের আগে কোন কোন ক্রিকেটারকে নিচ্ছে।

Advertisement

আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ পটেল বলেন, দু’টি নতুন দলকেই আইপিএল-এ খেলার জন্য সরকারি ভাবে ছাড়পত্র দেওয়া হয়েছে। যেহেতু তারা এ বারই প্রথম আইপিএল-এ খেলবে, তাই তাদের নিলামের আগে ক্রিকেটার বাছার সুযোগ দেওয়া হচ্ছে। সেই তালিকা আগামী দু’ সপ্তাহের মধ্যে তাদের জানাতে হবে।

আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিক সিভিসি ক্যাপিটালকে নিয়ে জটিলতা ছিল। অভিযোগ উঠেছিল, একটি বেটিং সংস্থায় তাদের বিনিয়োগ আছে। কিন্তু সব দিক খতিয়ে দেখার পর আইপিএল গভর্নিং কাউন্সিল দু’টি ফ্র্যাঞ্চাইজিকেই খেলার ছাড়পত্র দিয়েছে।

Advertisement

আগেই জানা গিয়েছিল, চিনা সংস্থা ভিভোর বদলে এ বার আইপিএল-এর স্পনসর হচ্ছে টাটা গ্রুপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন