chris morris

Chris Morris: ক্রিকেট থেকে অবসর আইপিএল-এর সবথেকে দামি ক্রিকেটারের

আইপিএল-এর ইতিহাসে এখনও পর্যন্ত তিনিই সবথেকে দামি ক্রিকেটার। ২০২১ সালের নিলামে তাঁকে ১৬ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কিনেছিল রাজস্থান রয়্যালস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৭:১৩
Share:

অবসর দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারের। —ফাইল চিত্র

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ক্রিস মরিস। দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডার ইনস্টাগ্রামে নিজের অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছেন।

আইপিএল-এর ইতিহাসে এখনও পর্যন্ত তিনিই সবথেকে দামি ক্রিকেটার। ২০২১ সালের নিলামে তাঁকে ১৬ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কিনেছিল রাজস্থান রয়্যালস। ২০১৩ সালে তাঁকে প্রথম নেয় চেন্নাই সুপার কিংস। এরপর ২০১৬ সালে দিল্লি ডেয়ারডেভিলস এবং ২০২০ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোর তাঁকে নেয়।

Advertisement

অবসরের সিদ্ধান্ত জানিয়ে মরিস লেখেন, ‘আজ সব ধরনের ক্রিকেট থেকে আমি অবসরের সিদ্ধান্ত জানাচ্ছি। আমার যাত্রাপথে যাঁরা সঙ্গী হয়েছেন, সবাইকে ধন্যবাদ। পুরোটাই উপভোগ করেছি।’ একই সঙ্গে তিনি এটাও জানিয়ে দিয়েছেন, দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটের দল টাইটানসে কোচ হিসেবে যোগ দেবেন তিনি।

দেশের হয়ে চারটি টেস্ট, ৪২টি একদিনের ম্যাচ এবং ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মরিস। মোট ৯৪টি আন্তর্জাতিক উইকেট রয়েছে তাঁর। মোট আন্তর্জাতিক রান রয়েছে ৭৭৩। তিনি ২০১৯ সালের একদিনের ক্রিকেটের বিশ্বকাপে দেশের হয়ে শেষ বার প্রতিনিধিত্ব করেছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন