IPL

IPL: আইপিএলে হঠাৎ সমস্যায় পড়ে গেল রোহিতদের মুম্বই ইন্ডিয়ান্স! কেন

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের মালকিন নীতা অম্বানীর বিরুদ্ধে স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ উঠেছে। তাঁকে নোটিস পাঠিয়েছেন বিসিসিআইয়ের এথিক্স অফিসার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৫:৪৯
Share:

আইপিএলের আগে সমস্যায় রোহিতদের দল ফাইল চিত্র

আইপিএলে আরও এক বার স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ উঠল। এ বার নিশানায় মুম্বই ইন্ডিয়ান্সের মালকিন নীতা অম্বানী। তাঁকে নোটিস পাঠিয়েছেন বিসিসিআইয়ের এথিক্স অফিসার বিনীত সরন। নীতাকে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

ঠিক কী অভিযোগ উঠেছে রোহিত শর্মাদের দলের মালকিনের বিরুদ্ধে?

২৩,৭৫৮ কোটি টাকায় ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত আইপিএলের টেলিভিশন স্বত্ব কিনেছে ভায়াকম। এই সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের অধীনে। রিলায়েন্সের এক জন ডিরেক্টর নীতা। অন্য দিকে তিনি আবার আইপিএলের সব থেকে সফল ফ্র্যাঞ্চাইজির মালকিন। দু’টি পদে থাকায় নীতার বিরুদ্ধে স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ উঠেছে।

Advertisement

নীতার বিরুদ্ধে অভিযোগ করেছেন মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থার সদস্য সঞ্জীব গুপ্ত। তাঁর অভিযোগ, আইপিএলের সম্প্রচার যারা করবে সেই সংস্থার এক ডিরেক্টর একটি দলের মালিক হলে সংশ্লিষ্ট দল বাড়তি সুবিধা পেতে পারে। তাই সরাসরি বিসিসিআইয়ের এথিক্স কমিটিতে আবেদন করেছেন তিনি। নীতাকে ২ সেপ্টেম্বরের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

এই প্রথম নয়, এর আগেও ভারতের বেশ কয়েক জন প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারের বিরুদ্ধে স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ তুলেছিলেন সঞ্জীব। সেই তালিকায় সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষ্মণ, সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিংহ ধোনি, বিরাট কোহলীরা ছিলেন। তাতে যোগ দিলেন নীতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন