Mukesh Kumar

বাংলার মুকেশেই ভরসা রোহিত-দ্রাবিড়দের, ৪ উইকেট নিয়ে একাই শেষ করলেন রঞ্জি চ্যাম্পিয়নদের

শুরু থেকেই মুকেশের বল খেলতে সমস্যায় পড়েন সৌরাষ্ট্রের ব্যাটাররা। বাংলার এই ডানহাতি জোরে বোলার ১০ ওভারে ২৩ রান দিয়ে ৪ উইকেট নেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৩:০৬
Share:

চার উইকেট নিয়ে ইরানিতে শুরুতেই ঝড় বাংলার মুকেশ কুমারের। ফাইল ছবি

ইরানি কাপে শুরুতেই মুখ থুবড়ে পড়ল সৌরাষ্ট্র। প্রথম দিন মাত্র ৯৮ রানে শেষ হয়ে গেল রঞ্জি চ্যাম্পিয়নদের ইনিংস। অবশিষ্ট ভারতের হয়ে বাংলার মুকেশ কুমার চার উইকেট নিলেন। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন অবশিষ্ট ভারতের অধিনায়ক হনুমা বিহারি। তাঁর সিদ্ধান্ত যে ঠিক ছিল, সেটা শুরুতে একাই প্রমাণ করে দেন বাংলার জোরে বোলার মুকেশ। নিজের দ্বিতীয় ওভারে পর পর দু’বলে তুলে নেন হার্ভিক দেশাই ও চিরাগ জানিকে। দু’জনের কেউই কোনও রান করতে পারেননি। নিজের পরের ওভারে স্নেল পটেলকেও (৪) তুলে নেন মুকেশ। তার আগে চেতেশ্বর পুজারাকে ফিরিয়ে দেন কুলদীপ সেন। পুজারা ১ রান করেন। পরে শেলডন জ্যাকসনেরও উইকেট নেন মুকেশ।

Advertisement

শুরু থেকেই মুকেশের বল খেলতে সমস্যায় পড়েন সৌরাষ্ট্রের ব্যাটাররা। বাংলার এই ডানহাতি জোরে বোলার ১০ ওভারে ২৩ রান দিয়ে ৪ উইকেট নেন। উমরান মালিক ও কুলদীপ সেন ৩টি করে উইকেট নেন।

মুকেশ এবং উমরান বেশ কিছু দিন ধরেই ভারতীয় দলে ঢোকার দাবিদার। যশপ্রীত বুমরা চোট পেয়ে দল থেকে ছিটকে গিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি অনিশ্চিত। এই অবস্থায় ইরানি কাপে জোরে বোলারদের পারফরম্যান্স নিঃসন্দেহে নিশ্চিন্ত করবে এবং ভরসা জোগাবে রাহুল দ্রাবিড়, রোহিত শর্মাদের। জোরে বোলিংয়ের ক্ষেত্রে ভারতের রিজার্ভ বেঞ্চ যে তৈরি, তা আরও এক বার প্রমাণিত হল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন