ICC ODI World Cup 2023

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব থেকেই ছিটকে গেল আয়ারল্যান্ড, ১৩৩ রানে হার শ্রীলঙ্কার বিরুদ্ধে

রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৩৩ রানে হার আয়ারল্যান্ডের। প্রথমে ব্যাট করে ৩২৫ রান করে শ্রীলঙ্কা। জবাবে আয়ারল্যান্ড শেষ ১৯২ রানে। শ্রীলঙ্কার হয়ে শতরান করেন ওপেনার দিমুথ করুণারত্নে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ২১:৩৭
Share:

এক দিনের বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব থেকেই বিদায় নিল আয়ারল্যান্ড। সুপার সিক্সেও ওঠা হল না তাদের। রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৩৩ রানে হার আয়ারল্যান্ডের। প্রথমে ব্যাট করে ৩২৫ রান করে শ্রীলঙ্কা। জবাবে আয়ারল্যান্ড শেষ ১৯২ রানে। শ্রীলঙ্কার হয়ে শতরান করেন ওপেনার দিমুথ করুণারত্নে।

Advertisement

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ চলছে জ়িম্বাবোয়েতে। সেখানে পর পর তিনটি ম্যাচে হেরে গেল আয়ারল্যান্ড। তাদের পক্ষে আর কোনও ভাবেই সুপার সিক্স পর্বে যাওয়া সম্ভব হবে না। গ্রুপ বি থেকে আয়ারল্যান্ড এবং সংযুক্ত আরব আমিরশাহি বিদায় নিল। বাকি তিন দল খেলবে সুপার সিক্সে। শ্রীলঙ্কা ছাড়াও গ্রুপ বি থেকে পরের পর্বে যাবে স্কটল্যান্ড এবং ওমান। যে আয়ারল্যান্ড বিশ্বকাপের মঞ্চে এর আগে ইংল্যান্ডের মতো দলকে হারিয়েছে, সেই দলই ছিটকে গেল।

গ্রুপ এ থেকে নেপাল এবং আমেরিকা বিদায় নিয়েছে। বাকি তিন দল পরের পর্বে যাবে। সেই তালিকায় রয়েছে জ়িম্বাবোয়ে, ওয়েস্ট ইন্ডিজ় এবং নেদারল্যান্ডস। এই ছ’টি দল খেলবে সুপার সিক্সে। সেখান থেকে প্রথম দু’টি দল যোগ্যতা অর্জন করবে বিশ্বকাপে। এই পর্বের পয়েন্ট সুপার সিক্সে থাকবে। এর ফলে নিজের গ্রুপের দলের বিরুদ্ধে খেলতে হবে না। বাকি তিন দলের বিরুদ্ধে খেলবে প্রতিটি দল। সেই কারণে ওয়েস্ট ইন্ডিজ়ের পক্ষে বিশ্বকাপে যোগ্যতা অর্জন করার রাস্তা কঠিন। তাদের এখন শুধু নিজেদের ম্যাচ জিতলেই হবে না। অন্যদের হারের জন্যেও অপেক্ষা করতে হবে।

Advertisement

রবিবার করুণারত্নে ১০৩ রান করেন। সাদিরা সমরবিক্রমা করেন ৮২ রান। তাঁদের দাপটে ৩২৫ রান করে শ্রীলঙ্কা। আয়ারল্যান্ডের কোনও ব্যাটারই বড় রান পাননি। শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরঙ্গ একাই পাঁচ উইকেট তুলে নেন। ১৯২ রানে শেষ হয়ে যায় আয়ারল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন