ICC ODI World Cup 2023

বিশ্বকাপে যথেষ্ট সুযোগ দেননি রোহিত-দ্রাবিড়েরা! ফাইনালের আট দিন পরে মুখ খুললেন ক্রিকেটার

বিশ্বকাপের দলে তাঁকে নেওয়া হয়েছিল। খেলেওছিলেন দু’টি ম্যাচে। তার পর থেকে আর নেওয়া হয়নি। রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের নাম না করে হতাশা প্রকাশ করলেন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ২২:৪২
Share:

রাহুল দ্রাবিড় (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র।

বিশ্বকাপের দলে তাঁকে নেওয়া হয়েছিল। খেলেওছিলেন দু’টি ম্যাচে। তার পর থেকে আর নেওয়া হয়নি। রোহিত শর্মা বা রাহুল দ্রাবিড় তাঁকে প্রথম একাদশে রাখার প্রয়োজন মনে করেননি। বিশ্বকাপের এক সপ্তাহ পরে সেই প্রসঙ্গে মুখ খুললেন ঈশান কিশন। জানালেন, বিশ্বকাপে নিজেকে প্রমাণ করার সুযোগ না পেয়ে তিনি হতাশ। তাঁর আশা, সুযোগ পেলে ভাল খেলতে পারতেন।

Advertisement

বিশ্বকাপে সুযোগ না পেলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ে রাখা হয়েছে তাঁকে। দু’টি ম্যাচে ১১০ রান করে ফর্মেই রয়েছেন। দ্বিতীয় ম্যাচের পরে সেই ঈশান বলেছেন, “যে কোনও ক্রিকেটারের কাছে খিদেটাই আসল। বিশ্বকাপে আমরা চ্যাম্পিয়ন দলের মতোই খেলেছি। কিন্তু সেখানে আমি ছিলাম না। সুযোগ না পেয়ে খুব খারাপ লাগছিল। কিন্তু কিছু করার ছিল না। আন্তর্জাতিক ক্রিকেটে আপনি খেলতে না পারলেও মানসিক ভাবে সব সময় তরতাজা থাকতে হবে। সুযোগ পেলেই সেটা কাজে লাগাতে হবে। পুরোপুরি সেটাকে ব্যবহার করতে হবে।”

এক দিনের বিশ্বকাপে সে ভাবে না খেললেও ঈশানের আসল লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই দলে তাঁর সুযোগ পাওয়া কার্যত নিশ্চিত। এই সিরিজ়‌ সেই প্রতিযোগিতারই প্রস্তুতি এটা মেনে নিয়ে ঈশান বলেছেন, “দ্বিতীয় ম্যাচটা খেলে দারুণ লেগেছে। অনেকেই ভেবেছিল বল ঘুরবে। কিন্তু শিশির পড়ায় সেটা হয়নি। আমাদের দলটা তরুণ। আমরা সবাই চেষ্টা করি যত দ্রুত সম্ভব পিচ বুঝে নেওয়ার এবং তার সঙ্গে মানিয়ে নেওয়ার।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন