india cricket

India Cricket: কোহলীদের খেলতে আসার দিকে তাকিয়ে থাকে ওয়েস্ট ইন্ডিজ, কেন?

বিরাট কোহলীরা ওয়েস্ট ইন্ডিজ সফরে গেলে সব থেকে বেশি আয় হয় সে দেশের ক্রিকেট বোর্ডের। তাই কোহলীদের দিকেই তাকিয়ে থাকেন তাঁরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৭:২৪
Share:

কোহলীদের খেলা নিয়ে কী বললেন জামাইকার ক্রিকেট কর্তা ফাইল চিত্র

ভারত তাঁদের দেশে খেলতে গেলেই সব থেকে বেশি আয় হয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের। তাই বিরাট কোহলীদের দিকে তাকিয়ে থাকেন তাঁরা। এমনটাই জানালেন জামাইকা ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান উইলফ্রেড বিলি হেভেন।

চার দিনের জামাইকা সফরে গিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সেখানে গিয়ে জামাইকার ক্রিকেট সংস্থাকে ক্রিকেটের ১০০টি সরঞ্জাম দিয়েছেন তিনি। তাতে অভিভূত বিলি। তার পরেই কোহলীদের ভারত সফর নিয়ে তিনি বলেন, ‘‘যখনই ভারত ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে খেলতে আসে তখন আমরা খুব খুশি হই। কারণ ভারত-ওয়েস্ট ইন্ডিজের খেলা দেখতে মাঠে অনেক দর্শক আসে। তাই ভারত সফরে এলে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সব থেকে বেশি আয় হয়।’’

Advertisement

এই জামাইকা থেকেই বিশ্ব ক্রিকেটে উঠে এসেছেন ক্রিস গেল, আন্দ্রে রাসেলের মতো ক্রিকেটাররা। তাঁরা আইপিএলেও দুরন্ত খেলেছেন। তাঁদের সাফল্য জামাইকায় ক্রিকেটের প্রতি আগ্রহ বাড়িয়েছে বলে জানিয়েছেন বিলি। তিনি বলেন, ‘‘এখানকার ছাত্ররা এখন ক্রিকেট নিয়ে খুব উৎসাহী। অনেক নতুন ক্রিকেটার উঠে আসছে। এখন আইপিএলে ওয়েস্ট ইন্ডিজের ১৭ জন ক্রিকেটার খেলছে। তার মধ্যে চার জন জামাইকার। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক খুব ভাল। সেটা ধীরে ধীরে আরও ভাল হচ্ছে। তাতে আমাদের ক্রিকেটেরই উন্নতি হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন