T20I

হেডের ঝড়ের ঠিক আগে ছয় ব্যাটার শূন্য রানে আউট, ১২ রানে শেষ ইনিংস! টি-টোয়েন্টি ক্রিকেটে লজ্জার নজির

গত এশিয়ান গেমসে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয় মঙ্গোলিয়ার। এখনও পর্যন্ত কোনও ম্যাচ জিততে পারেনি তারা। তবে একটি লজ্জার নজির গড়ে ফেলল এশিয়ার দেশটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৭:৫০
Share:

— প্রতীকী চিত্র।

লখনউয়ের ১৬৫ রান তাড়া করতে নেমে হায়দরাবাদ যেখানে কোনও উইকেট না হারিয়ে ৯.৪ ওভারে ১৬৭ রান তুলে জিতে গিয়েছে, সেখানে ২১৮ রান তাড়া করতে নেমে ১২ রানে শেষ একটি দলের ইনিংস! টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় নিম্নতম রানের ইনিংস। ট্রেভিস হেড এবং অভিষেক শর্মার ঝড়ের ঠিক আগে জাপান সফরে গিয়ে লজ্জার নজির গড়ল মঙ্গোলিয়ার ক্রিকেট দল।

Advertisement

গত এশিয়ান গেমসে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মঙ্গোলিয়ার। এখনও পর্যন্ত কোনও ম্যাচ জিততে পারেনি তারা। জাপান সফরে গিয়ে লজ্জার নজির গড়ল তারা। বুধবার সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল জাপান এবং মঙ্গোলিয়া। আয়োজক জাপান প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২১৭ রান করেন। জাপানের পক্ষে সর্বোচ্চ রান করেন সাবারিশ রবিচন্দ্রন। তিনি ৩৯ বলে ৬৯ রান করেছেন ৬টি চার এবং ৪টি ছয়ের সাহায্যে। জবাবে ৮.২ ওভারে ১২ রানে শেষ হয়ে যায় মঙ্গোলিয়ার ইনিংস। ২০৫ রানে ম্যাচ জিতে নেয় জাপান।

মঙ্গোলিয়ার পক্ষে সর্বোচ্চ রান করেছেন সাত নম্বরে ব্যাট করতে নামা তুর আর্দেন সুমিয়া। তিনি ১১ বলে ৪ করেছেন তিনি। তাঁর পর সর্বোচ্চ অতিরিক্ত ৩ রান। ছ’জন ব্যাটার শূন্য রানে আউট হয়েছেন। ২০ ওভারের ক্রিকেট হলেও মঙ্গোলিয়ার ইনিংসে কোনও চার বা ছয় হয়নি। জাপানের জোরে বোলার কাজ়ুমা কাতো স্ট্যাফোর্ড ৭ রানে ৫ উইকেট নিয়েছেন।

Advertisement

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বনিম্ন রানের নজির রয়েছে আইস অফ ম্যানের। ২০২৩ সালের ২৬ ফেব্রুয়ারি স্পেনের বিরুদ্ধে তাদের ইনিংস শেষ হয়েছিল ১০ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন