BCCI

‘ওরা গোল্লায় যাক’, ভারতকে তীব্র ভাষায় আক্রমণ প্রাক্তন পাক অধিনায়কের

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের মতে, সে দেশের মাটিতে তাদের খেলতে ভয় পায় বলেই যেতে চাইছে না ভারত। পাশাপাশি তিনি ভারতের উদ্দেশে বলেছেন, তারা নরকে যাক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪৪
Share:

কোহলিদের অশালীন ভাষায় আক্রমণ করলেন জাভেদ মিয়াঁদাদ। তাঁর মতে, পাকিস্তানের মাটিতে তাদের খেলতে ভয় পায় বলেই যেতে চাইছে না ভারত। ফাইল ছবি

পাকিস্তানে ভারতের এশিয়া কাপ খেলতে না যাওয়া নিয়ে তৈরি হয়েছে জটিলতা। ভারতের বিরুদ্ধে পাল্টা হুমকি দিয়ে পাকিস্তান বলেছে, তারাও বিশ্বকাপ খেলতে এ দেশে আসবে না। সেই প্রসঙ্গেই এ বার ভারতকে অশালীন ভাষায় আক্রমণ করলেন জাভেদ মিয়াঁদাদ। তাঁর মতে, পাকিস্তানের মাটিতে তাদের খেলতে ভয় পায় বলেই যেতে চাইছে না ভারত। পাশাপাশি তিনি ভারতের উদ্দেশে বলেছেন, তারা নরকে যাক।

Advertisement

ইউ টিউবে এক ভিডিয়োয় মিয়াঁদাদ বলেছেন, “আগেও বলেছিলাম, ভারত আসবে না তো আসবে না। তাতে আমাদের কিছু এসে যাবে না। ওরা গোল্লায় যাক। আমরা তো দেশের মাটিতে ক্রিকেট খেলছি। ওদের আসার ব্যাপারটা আইসিসি-র উপর নির্ভর করছে। যদি আইসিসি ওদের নিয়ন্ত্রণ করতে না পারে তা হলে ওদের রাখারই দরকার নেই। আইসিসি-র উচিত প্রত্যেক দেশের জন্যে একটা করে নিয়ম রাখা। যদি ওরা না আসে, তা হলে সংস্থার কর্তাদের সরিয়ে দেওয়া উচিত।”

এখানেই না থেমে মিয়াঁদাদ আরও বলেছেন, “ওরা কেন খেলতে চাইছে না? পাকিস্তানে এসে খেলতে কি ভয় পাচ্ছে? আমাদের সময়েও দেখতাম, ওরা হারের ভয়ে খেলতে চাইত না। কারণ হেরে গেলে খুবই সমস্যায় পড়ে যেত। ওদের দেশের সমর্থকরা জঘন্য। ভারত যার কাছেই হারুক না কেন, ওদের সমর্থকরা ক্রিকেটারদের ঘর জ্বালিয়ে দেয়। সেটাকেই ওরা ভয় পায়।”

Advertisement

একদম শেষে আইসিসি-র উদ্দেশে মিয়াঁদাদ বলেছেন, “আইসিসি-র উচিত কড়া ব্যবস্থা নেওয়া। কোনও দেশ এ রকম ব্যবহার করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াই দরকার। একটা নিয়ম তো হওয়া উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন