India Vs West Indies Test

বিশ্বকাপে অনিশ্চিত হলেও ভারতের বিরুদ্ধে ভাল খেলার জন্য তৈরি হচ্ছেন ক্যারিবিয়ান ব্যাটার

৩১ বছরের জারমেইন ব্ল্যাকউড ঘরোয়া ক্রিকেট খেলতে ব্যস্ত। ইতিবাচক মনোভাব নিয়ে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে নামতে চান তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ২২:৪৯
Share:

ক্রেগ ব্রেথওয়েট এবং জারমেইন ব্ল্যাকউড। —ফাইল চিত্র।

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় নিয়ে ভাবনা শুরু করে দিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটার জারমেইন ব্ল্যাকউড। তিনি ইতিবাচক মানসিকতায় ফিরতে মরিয়া। ২০১৫ সালে ১০ ম্যাচে ৬১৬ রান করেছিলেন ব্ল্যাকউড। ২০২০ সালেও ছন্দে ছিলেন। তাঁর দেশের এক দিনের দল ব্যস্ত বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে।

Advertisement

৩১ বছরের এই ব্যাটার ঘরোয়া ক্রিকেট খেলতে ব্যস্ত। ইতিবাচক মনোভাব নিয়ে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে নামতে চান তিনি। ব্ল্যাকউড বলেন, “আমার আত্মবিশ্বাস ফিরে এসেছে। শেষ বার ভারতের বিরুদ্ধে খেলতে নেমে রান করতে পারিনি। এ বার পরিস্থিতি আলাদা। অনেক বেশি পরিশ্রম করেছি। এই সিরিজ়ে আমি বড় রান করতে পারব বলেই মনে করছি।” এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই বলেছেন তিনি।

গত দু’বছর ধরে ধারাবাহিক ভাবে রান করছেন ব্ল্যাকউড। সেটাই তাঁকে আত্মবিশ্বাস দিচ্ছে বলে জানিয়েছেন এই ব্যাটার। তিনি বলেন, “এই বছর রান পেয়েছি। গত বছরও ভাল ক্রিকেট খেলেছিলাম। সেটাই এগিয়ে নিয়ে যেতে চাই। বিশ্বের অন্যতম সেরা দল ভারত। আমাদের লড়াই করতে হবে। দলে এমন ক্রিকেটার রয়েছে যারা এটা করতে পারবে।”

Advertisement

গত বার ক্যারিবিয়ান সফরে গিয়ে ভারত দুর্দান্ত জয় তুলে নিয়েছিল। এ বার দু’টি টেস্ট খেলবে তারা। ১২ জুলাই থেকে শুরু প্রথম টেস্ট। সেটি হবে ডমিনিকাতে। পরের টেস্ট হবে কুইন্স পার্কে। ২০ জুলাই থেকে শুরু সেই ম্যাচ। দ্বিতীয় ম্যাচটি এই দুই দলের ১০০তম টেস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন