Ashes 2021-22

Ashes 2021-22: রান না করলে কী ভাবে জিতব, অ্যাশেজে হারের দায় ব্যাটারদের উপর চাপালেন রুট

চলতি সিরিজে প্রথম তিন টেস্টে অস্ট্রেলিয়ার কাছে হারে ইংল্যান্ড। সেখানেই সিরিজের ভাগ্য ঠিক হয়ে যায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১১:৩৩
Share:

অ্যাশেজে ভরাডুবির পর কী বললেন রুট ফাইল চিত্র

০-৪ ব্যবধানে সিরিজ হারতে হয়েছে। একতরফা ম্যাচ জিতেছে প্রতিপক্ষ। কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেনি ইংল্যান্ড। এই খারাপ ফলের জন্য দলের ব্যাটারদের দায়ী করলেন ইংরেজ অধিনায়ক জো রুট। তাঁর কথায়, রান না করলে ম্যাচ জেতা সম্ভব নয়।

Advertisement

তিন দিনে পঞ্চম টেস্ট হেরে রুট বলেন, ‘‘যে ভাবে আমরা ব্যাট করেছি তা দেখে খুব কষ্ট হয়েছে। বেশ কয়েক জন ব্যাটার ভাল শুরু করার পরে আউট হয়েছে। বড় রান না করলে ম্যাচে থাকা যায় না। বোলাররা নিজেদের কাজ করেছে। ব্যাটাররা আরও দায়িত্ব নিতে পারলে ফল অন্য রকম হতে পারত। রান না করলে জিতব কী ভাবে।’’

এক সিরিজে এত বার যদি গোটা দল ২০০-র নীচে আউট হয়ে যায় তা হলে সিরিজ জেতার আশা করা উচিত নয় বলে মনে করেন রুট। তিনি বলেন, ‘‘এই পর্যায়ের ক্রিকেটে মাঠে গিয়ে যে কোনও পরিস্থিতিতে ভাল খেলতে হবে। তবেই সেই দল ভাল ফল করবে। সব ব্যাটাররা ব্যর্থ। এক সিরিজে এত বার ২০০ রানের নীচে গোটা দল আউট হয়ে গেলে ম্যাচ জেতা যায় না।’’

Advertisement

চলতি সিরিজে প্রথম তিন টেস্টে অস্ট্রেলিয়ার কাছে হারে ইংল্যান্ড। সেখানেই সিরিজের ভাগ্য ঠিক হয়ে যায়। সিডনিতে চতুর্থ টেস্টে কোনও মতে হার বাঁচান রুটরা। কিন্তু পঞ্চম টেস্টে ফের হারের মুখ দেখতে হয় তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন