ICC ODI World Cup 2023

রোহিতদের উপর বাজি ধরেছিলেন, ভারত বিশ্বকাপ হারতেই টাকা খুইয়েছেন ইংরেজ অধিনায়ক

ভারতের বিশ্বকাপ জেতা নিয়ে বাজি ধরেছিলেন ইংল্যান্ডের অধিনায়ক। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে রোহিত শর্মারা হেরে যাওয়ায় বাজি হেরে গিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৬:৩৩
Share:

বিশ্বকাপ ফাইনালে হারের পর হতাশ ভারত অধিনায়ক রোহিত শর্মা। —ফাইল চিত্র

ভারত বিশ্বকাপ জিতবে, এমনটাই বাজি ধরেছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন। কিন্তু ফাইনালে ভারত অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়ায় বাজি হেরে গিয়েছেন তিনি।

Advertisement

ভারতে লেজেন্ডস লিগ ক্রিকেট খেলতে এসে পিটারসেন বলেন, ‘‘আমার বাজি ছিল ভারত। ওরা যে ভাবে গোটা প্রতিযোগিতায় খেলছিল তাতে ফাইনাল জিতবে ভেবেছিলাম। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার মতো দলের বিরুদ্ধে ফাইনাল সহজ নয়। ওরা খুব কঠিন প্রতিপক্ষ। ফাইনালে ভারত হেরে গেল। সেই সঙ্গে আমিও বাজি হেরে গেলাম।’’

শুধু ভারতের হার নয়, গোটা প্রতিযোগিতায় ইংল্যান্ডের খেলা নিয়েও হতাশ পিটারসেন। তিনি বলেন, ‘‘ইংল্যান্ড খুব খারাপ খেলেছে। কেউ আশা করেনি যে ওরা ফাইনালে উঠবে। এত খারাপ ইংল্যান্ডকে আমি কোনও দিন খেলতে দেখিনি। ওরা বুঝতেই পারছিল না কী করবে। কোনও পরিকল্পনা ছিল না।’’

Advertisement

দেশের মাটিতে বিশ্বকাপে গোটা রাউন্ড রবিন পর্বে ভাল খেলেছিল ভারত। প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ভারত। তার পর টানা আট ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছিলেন রোহিত শর্মারা। সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেও বড় জয় পায় ভারত। সেই কারণে ফাইনালে ভারতকে জেতার বড় দাবিদার মনে করেছিল সবাই। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় রোহিতদের। আরও এক বার শেষ ধাপে শেষ হয়ে যায় ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন