IPL 2024

কেকেআরের রাসেলের মাথায় টি২০ বিশ্বকাপ আর আইপিএল, যা বলছেন রাতের ঘুম উড়বে রোহিত-কোহলিদের

সদ্য ওয়েস্ট ইন্ডিজ়‌ের জাতীয় দলে ফিরেছেন তিনি। এসেই মাতিয়ে দিয়েছেন ব্যাটে-বলে। এ বার তাঁর পাখির চোখ টি-টোয়েন্টি বিশ্বকাপে। তার আগে আইপিএলে অন্য মূর্তি ধারণ করতে চান তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ২০:৫৭
Share:

আন্দ্রে রাসেল। — ফাইল চিত্র।

সদ্য ওয়েস্ট ইন্ডিজ়‌ের জাতীয় দলে ফিরেছেন তিনি। এসেই মাতিয়ে দিয়েছেন ব্যাটে-বলে। এ বার তাঁর পাখির চোখ টি-টোয়েন্টি বিশ্বকাপে। সেই প্রতিযোগিতায় নিজেকে মারকুটে মেজাজে দেখানোর ইঙ্গিত দিয়ে রাখলেন আন্দ্রে রাসেল, যিনি সমর্থকদের কাছে পরিচিত ‘দ্রে রাস’ নামেই। রাসেলের ইঙ্গিত, আইপিএলেও মারকুটে ছন্দে দেখা যেতে পারে তাঁকে। ফলে রাতের ঘুম উড়বে রোহিত শর্মা, হার্দি পাণ্ড্য, বিরাট কোহলিদের মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।

Advertisement

ইংল্যান্ডকে হারিয়ে সদ্য টি-টোয়েন্টি সিরিজ়‌ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ়‌। দু’বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ছাপ ফেলেছেন রাসেল। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর দেশের হয়ে খেলেননি। কিন্তু ইংল্যান্ড সিরি‌জ়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন তিনি। বিশেষত ডেথ ওভারে তাঁর বোলিং নজর কেড়েছে। ব্যাট হাতেও ১৭০-এর কাছাকাছি স্ট্রাইক রেট।

রাসেল বলেছেন, “দেশের হয়ে সুযোগ পেয়ে উত্তেজিত। জিততে পেরে আরও ভাল লাগছে। কোচ অনেক দিন ধরে আমার পাশে থেকেছেন। সিরিজ় জিতে মনে হচ্ছে বিরাট কোনও প্রতিযোগিতা জিতে ফেলেছি। এতটাই আনন্দ হচ্ছে।”

Advertisement

বিশ্বকাপের দলে জায়গা পাবেন কি না নিশ্চিত নয়। কিন্তু রাসেল জানিয়েছেন তিনি তৈরি। বলেছেন, “আশা করি নিজেকে আরও ভাল জায়গায় তুলে আনতে পারব। নিজেকে ইউএফসি ফাইটারের মতো তুলে ধরতে চাই। এই সিরিজ়‌ জয় তাতে অনেকটা সাহায্য করবে।”

সরাসরি আইপিএল নিয়ে কিছু না বললেও রাসেল বলেছেন, “এখন আমার মধ্যে অনেক ক্রিকেট বাকি রয়েছে। ক্রিকেট আর প্রতিযোগিতার মধ্যে থাকলে খুবই ভাল হয়। আমার শরীর এখনও ফিট। বাড়িতে বসে টিভিতে বিশ্বকাপ দেখতে চাই না। আশা করি দল যা চায়, বিশ্বকাপে তার থেকেও বেশি কিছু উপহার দিতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন