Virat Kohli

Virat Kohli: ইডেনে রান না পেলেও টি২০ ব্যাটারদের তালিকায় জায়গা ধরে রাখলেন কোহলী

আইসিসি-র এক দিনের ব্যাটারদের তালিকায় অবশ্য দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে বিরাট কোহলী ও রোহিত শর্মা। কোহলীর পয়েন্ট ৮১১। রোহিতের ৭৯১। সেই তালিকাতেও শীর্ষে বাবর। তাঁর পয়েন্ট ৮৭৩। উত্থান হয়েছে ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব (৮৩) ও শ্রেয়স আয়ারের (৬১)।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ১২:১০
Share:

টি২০-তে ৬৫৭ পয়েন্ট পেয়েছেন কোহলী ফাইল চিত্র

ইডেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে রান না পেলেও আইসিসি-র টি২০ ব্যাটারদের তালিকায় প্রথম দশে নিজের জায়গা ধরে রাখলেন বিরাট কোহলী। দশম স্থানেই রয়েছেন তিনি। তালিকায় রয়েছেন আর এক ভারতীয়। চতুর্থ স্থানে রয়েছেন লোকেশ রাহুল

Advertisement

সম্প্রতি আইসিসি যে তালিকা প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে কোহলীর পয়েন্ট ৬৫৭। অন্য দিকে রাহুল পেয়েছেন ৭২৯ পয়েন্ট। তালিকার শীর্ষে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তাঁর পয়েন্ট ৮০৫। ৭৯৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বাবরের ওপেনিং সঙ্গী মহম্মদ রিজওয়ান। তিনে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম। তাঁর পয়েন্ট ৭৯৬। টি২০-র সেরা দশ বোলার ও অলরাউন্ডারের তালিকায় অবশ্য ভারতের কোনও ক্রিকেটারের জায়গা হয়নি।

আইসিসি-র এক দিনের ব্যাটারদের তালিকায় অবশ্য দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে বিরাট কোহলী ও রোহিত শর্মা। কোহলীর পয়েন্ট ৮১১। রোহিতের ৭৯১। সেই তালিকাতেও শীর্ষে বাবর। তাঁর পয়েন্ট ৮৭৩। উত্থান হয়েছে ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব (৮৩) ও শ্রেয়স আয়ারের (৬১)। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ৬৪ রান করেন সূর্য। তৃতীয় ম্যাচে ৮০ রান করেন শ্রেয়স। তার পুরস্কার পেয়েছেন তাঁরা। তৃতীয় ম্যাচে অর্ধশতরান করে তালিকায় উঠেছেন উইকেটরক্ষক ঋষভ পন্থও (৭১)।

Advertisement

এক দিনের বোলারদের তালিকায় সাতে রয়েছেন ভারতের যশপ্রীত বুমরা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে ৯ উইকেট নিয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ। তার ফলে বোলারদের তালিকায় ৯৪ তম স্থান থেকে ৫০ ধাপ উঠে ৪৪ তম স্থানে পৌঁছেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন