KL Rahul

KL Rahul: দল ছাড়লেন কেএল রাহুল, কে হতে পারেন পঞ্জাবের নতুন নেতা

কেএল রাহুলকে ধরে রাখতে চেয়েছিল পঞ্জাব কিংস। কিন্তু এই ক্রিকেটার নিজেই থাকতে চাননি। তাই তাঁর সিদ্ধান্তকে সম্মান জানাতেই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ১৬:৩৫
Share:

কেএল রাহুল ফাইল ছবি

কেএল রাহুলকে ধরে রাখতে চেয়েছিল পঞ্জাব কিংস। কিন্তু এই ক্রিকেটার নিজেই থাকতে চাননি। তাই তাঁর সিদ্ধান্তকে সম্মান জানাতেই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইপিএল নিলামের আগে এ কথা জানালেন পঞ্জাবের কোচ অনিল কুম্বলে। পাশাপাশি ইঙ্গিত দিয়েছেন, পঞ্জাবকে ভবিষ্যতে নেতৃত্ব দিতে পারেন ময়াঙ্ক আগরওয়াল।

Advertisement

রাহুল আগে থেকেই পঞ্জাবকে অনুরোধ করেছিলেন তাঁকে ছেড়ে দেওয়ার জন্য। জানা গিয়েছে, আইপিএল-এর নতুন দল লখনউয়ে যোগ দিতে চলেছেন তিনি। সেখানকার অধিনায়কও হতে পারেন। আইপিএল-এ গত কয়েক মরসুমে ঝুরি ঝুরি রান করা রাহুলকে পঞ্জাব ধরে রাখতে চাইলেও পারেনি।

কুম্বলে বলেছেন, “রাহুলকে নিয়ে আমাদের একটা চিন্তা ছিল। আমরা ওকে রাখতেই চেয়েছিলাম। তাই জন্যেই ওকে ২ বছর আগে অধিনায়ক করা হয়, যাতে ও নিজের মতো দলটাকে গড়ে নিতে পারে। কিন্তু ও নিলামে ওঠার সিদ্ধান্ত নিয়েছে। সেই সিদ্ধান্তকে আমরা সম্মান করি।”

Advertisement

রাহুলের বদলে তাঁর ঘনিষ্ঠ বন্ধু ময়াঙ্ক পঞ্জাবকে আগামী মরসুমে নেতৃত্ব দিতে পারেন। এমনই ইঙ্গিত দিয়েছেন কুম্বলে। বলছেন, “গত ৩-৪ বছর ধরে ও আমাদের সঙ্গে রয়েছে। দারুণ খেলেছে এই কয়েকটা মরসুমে। গত দু’বছরে বিশেষ করে ওর পারফরম্যান্স খুবই ভাল। এটা বলতে দ্বিধা নেই যে আমাদের সম্ভাব্য নেতা ও-ই। দীর্ঘদিন ধরে আইপিএল এবং আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা ওর রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন