Virat Kohli

Virat Kohli: আইপিএল-এ কেন টাকা কমালেন কোহলী, ব্যাখ্যা দিলেন আরসিবি-র সঙ্গে যুক্ত এই প্রাক্তন

তাঁকে যে ধরে রাখবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, এটা একপ্রকার নিশ্চিতই ছিল। কিন্তু আরও বড় সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ১৫:৩৬
Share:

বিরাট কোহলী। ফাইল ছবি

তাঁকে যে ধরে রাখবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, এটা এক প্রকার নিশ্চিতই ছিল। কিন্তু আরও বড় সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলী। নিজের বেতন থেকে ২ কোটি টাকা কমিয়ে দিয়েছেন, যাতে নিলামে আরও বেশি টাকা নিয়ে নামতে পারে তাঁর ফ্র্যাঞ্চাইজি এবং ভাল ক্রিকেটারকে ঘরে তুলতে পারে।

Advertisement

শেষ বার বড় নিলামের আগে কোহলীকে ১৭ কোটি টাকা দিয়ে কোহলীকে ধরে রেখেছিল আরসিবি। সেটাই এতদিন ছিল কোহলীর বেতন। এ বার তার থেকেও ২ কোটি টাকা কমিয়ে দিয়েছেন কোহলী। উদ্বৃত্ত এই ২ কোটি টাকা দিয়ে দলকে ভাল কোনও ক্রিকেটার কেনার বার্তা দিয়েছেন তিনি। কোহলীর পাশাপাশি গ্লেন ম্যাক্সওয়েলকে ১১ কোটি এবং মহম্মদ সিরাজকে ৭ কোটি দিয়ে ধরে রেখেছে আরসিবি।

কোহলীর এই আত্মত্যাগে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটার পার্থিব পটেল। আরসিবি-র সঙ্গে যুক্ত এই ক্রিকেটার বলেছেন, “দলের বৃহত্তর স্বার্থেই এই সিদ্ধান্ত নিল কোহলী। যদি ও ১৭ কোটিই নিত, তাহলে ওর দলকে কম টাকা নিয়ে নিলামে যেতে হত। সেটা চায়নি কোহলী। আমরা জানি কত বড় ক্রিকেটার ও। এ বার ফের বোঝাল, দলই ওর কাছে সবার আগে।”

Advertisement

আরসিবি তাঁকে ধরে রাখায় খুশি কোহলী বলেছেন, “আরসিবি-তে থাকার ব্যাপারে দ্বিতীয় বার ভাবিনি। এখনও আমাদের সেরাটা সমর্থকরা দেখতে পাননি। সামনের মরসুমের দিকে তাই মুখিয়ে রয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন