Kolkata Police

বাংলাদেশের অদ্ভুত রিভিউ নিয়ে মিম কলকাতা পুলিশের, মানুষকে সচেতন করতে কী করল লালবাজার?

শনিবার বাংলাদেশের একটি রিভিউয়ের আবেদনের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যা দেখে বাংলাদেশেরই কয়েক জন ক্রিকেটার হাসি চাপতে পারেননি। শ্রীলঙ্কার দুই ব্যাটারও হেসে ফেলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১৫:৪৭
Share:

বাংলাদেশ ক্রিকেট দল। ছবি: আইসিসি।

বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টের প্রথম দিন নাজমুল হোসেন শান্তর একটি রিভিউয়ের আবেদন ঘিরে বিস্ময় তৈরি হয়। শ্রীলঙ্কার ব্যাটার কুশল মেন্ডিস ব্যাটের মাঝের অংশ দিয়ে একটি বল রক্ষণাত্মক ভাবে খেললেও এলবিডব্লিউয়ের জন্য আবেদন করেন বাংলাদেশের অধিনায়ক। সেই ঘটনাকে তুলে ধরে সচেতনতামূলক পোস্ট কলকাতা পুলিশের।

Advertisement

কলকাতা পুলিশের পোস্টে দু’টি ছবি ব্যবহার করা হয়েছে। প্রথম ছবিতে শান্তকে রিভিউয়ের আবেদন করতে দেখা যাচ্ছে। তার পাশে লেখা হয়েছে, ‘‘লোভনীয় লিঙ্কে ক্লিক করার আগে...’’। দ্বিতীয় ছবিতে দেখা যাচ্ছে, মেন্ডিসের ব্যাটের মাঝখানে লাগছে বল। তার পাশে লেখা হয়েছে, ‘‘পরে...’’। বাংলাদেশ দলের ভুলকে তুলে ধরে মানুষকে সচেতন করার চেষ্টা করেছে কলকাতা পুলিশ। বোঝাতে চাওয়া হয়েছে, মোবাইল বা কম্পিউটারে আসা কোনও লিঙ্ক ভাল করে না দেখে ক্লিক করা উচিত নয়। তাতে ভুল হতে পারে বা বিপদ হতে পারে। অর্থাৎ, বিপদ এড়াতে হঠকারী সিদ্ধান্ত না নেওয়াই উচিত।

বাংলাদেশের ভুল রিভিউয়ের আবেদনের ভিডিয়ো এমনিতেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেই ঘটনাকে নিয়ে তৈরি কলকাতা পুলিশের মিমও জনপ্রিয় হয়েছে যথেষ্ট। উল্লেখ্য, শনিবার রিভিউ দেখার পরে বাংলাদেশেরই কয়েক জন ক্রিকেটার হাসি চাপতে পারেননি। শ্রীলঙ্কার দুই ব্যাটারও হেসে ফেলেন। আম্পায়াররা অবশ্য নিরুত্তাপ ছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন