IPL 2024 Auction

পর পর দুই ক্রিকেটারকে কিনল কলকাতা নাইট রাইডার্স, ৫০ লাখ টাকায় কাদের পেল শাহরুখের দল

শুরুর দিকে রভমনের জন্য ঝাঁপালেও বেশ কিছু ক্ষণ কার্যত দর্শকের ভূমিকায় ছিল কেকেআর। দুপুর ৩টে নাগাদ হঠাৎ সক্রিয় হয়ে পর পর দুই ক্রিকেটারকে ঘরে তুলে নিলেন গম্ভীরেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৪
Share:

(বাঁদিকে) নিলামের টেবিলে কেকেআর কোচ চন্দ্রকান্ত পন্ডিত এবং সিইও বেঙ্কি মাইসোর। ছবি: আইপিএল।

২০২৪ সালের আইপিএলের নিলামে প্রথম ক্রিকেটার কিনল কলকাতা নাইট রাইডার্স। নিলামে ওঠা ১৮ নম্বর শ্রীকর ভরতকে ৫০ লাখ টাকা দিয়ে কিনল কেকেআর। অন্য কোনও ফ্র্যাঞ্চাইজ়ি তাঁকে কেনার আগ্রহ দেখায়নি। ফলে ভরতকে তাঁর নূন্যতম মূল্য ৫০ লাখ টাকাতেই পেয়ে গেলেন গৌতম গম্ভীরেরা। একই দামে সৌরাষ্ট্রের বাঁহাতি জোরে বোলার চেতন সাকারিয়াকেও কিনল শাহরুখ খানের দল।

Advertisement

প্রথম থেকে সে ভাবে কোনও ক্রিকেটারের জন্য ঝাঁপাতে দেখা যায়নি কেকেআর কর্তৃপক্ষকে। শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজ়ের টি-টোয়েন্টি অধিনায়ক রভমন পাওয়েলের জন্য কেকেআর ঝাঁপালেও ৭ কোটি ৪০ লাখ টাকা দিয়ে তাঁকে ছিনিয়ে নেয় রাজস্থান রয়্যালস। তার পর কেকেআরকে আর কোনও ক্রিকেটারের জন্য ঝাঁপাতে দেখা যায়নি। শুধু নিজেদের মধ্যে আলোচনাই করছিলেন গম্ভীর, চন্দ্রকান্ত পন্ডিত, বেঙ্কি মাইসোরেরা।

উইকেটরক্ষকদের নিলাম শুরু হতেই সক্রিয় হয়ে ওঠেন কেকেআর কর্তৃপক্ষ। ভরতের জন্য বিড করেন গম্ভীরেরা। ভারতীয় টেস্ট দলের উইকেটরক্ষকের জন্য আর কোনও দল আগ্রহ দেখায়নি। ফলে ৫০ লাখ টাকায় তাঁকে পেয়ে যায় কলকাতা। একই ঘটনা ঘটে সাকারিয়ার ক্ষেত্রেও। বাঁহাতি জোরে বোলারকে নিতেও আগ্রহ দেখায়নি আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজ়ি। ফলে তাঁকেও নূন্যতম ৫০ লাখ টাকায় পেয়ে যায় কেকেআর। চার জন জোরে বোলারকে ছেড়ে দেওয়া কেকেআরের লক্ষ্যই ছিল বোলিং আক্রমণ নতুন করে সাজানোর। সাকারিয়াকে দিয়ে সেই কাজ শুরু করলেন কেকেআর কর্তৃপক্ষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন