Big Bash League

Big Bash League: শেষ বলে জিততে চোট পাওয়া ব্যাটারকে তুলে নিয়ে চমক, অদ্ভুত ঘটনা অস্ট্রেলিয়ার টি২০ লিগে

নিয়মের মধ্যে থেকেই তারা যা করার করেছে। তবু নৈতিকতার দায়ে সমালোচিত হতে হচ্ছে সিডনি সিক্সার্সকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ২১:০০
Share:

অদ্ভুত ঘটনা বিগ ব্যাশে। ফাইল ছবি

নিয়মের মধ্যে থেকেই তারা যা করার করেছে। তবু নৈতিকতার দায়ে সমালোচিত হতে হচ্ছে সিডনি সিক্সার্সকে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে (বিবিএল) শেষ বলে ব্যাটার পরিবর্তন করে ম্যাচ জেতার জন্য অনেকেই সিডনির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন।

Advertisement

বিবিএল-এ বুধবার সিডনি সিক্সার্সের সঙ্গে খেলা ছিল অ্যাডিলেড স্ট্রাইকার্সের। শেষ বলে ২ রান দরকার ছিল সিডনির। এই অবস্থায় হঠাৎই দেখা যায় সি়নির কোচ ডাগ আউট থেকে উঠে মাঠের ধারে চলে এসেছেন। সেখান থেকে তিনি নন-স্ট্রাইকার জর্ডান সিল্ককে বলেন, উঠে আসতে। তার বদলে জে লেন্টনকে নামাতে চান তিনি। কারণ, সিল্কের চোট ছিল। যদি দৌড়তে গিয়ে সিল্ক দু’ রান নিতে না পারেন, সে‌ই কারণেই তাঁকে ‘রিটায়ার্ড হার্ট’ করিয়ে লেন্টনকে নামাতে চান কোচ। শেষ পর্যন্ত বিপক্ষ অধিনায়ক এবং আম্পায়ারের অনুমতি নিয়ে সেটিই করা হয়। শেষ বলে জিতে যায় সিডনি। তবে লেন্টনকে বিশেষ দৌড়তে হয়নি। কারণ শেষ বলে হ্যারি কনওয়েকে চার মারেন হেডেন কের।

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মার্ক ওয় এই ঘটনাকে সমর্থন করতে পারছেন না। তিনি বলেন, ‘‘এটা নিয়মে থাকলেও ক্রিকেটের স্পিরিটের বিরোধী।’’ অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্ট বলেন, ‘‘প্রথমে মনে হয়েছিল, এটা ঠিক নয়। প্রথমে বিষয়টা ভাল লাগেনি। কিন্তু পরে মনে হল, ওরা নিয়মটা পুরোপুরি কাজে লাগিয়েছে। ফাইনালে উঠেছে।’’

Advertisement

এই ম্যাচে আরও একটি অস্বাভাবিক ঘটনা ঘটে। ম্যাচের আগে সিডনির উইকেটরক্ষক জস ফিলিপের কোভিড পরীক্ষার ফল পজিটিভ আসে। বদলি উইকেটরক্ষক হিসেবে কাউকে না পাওয়ায় সিডনি বাধ্য হয়ে তাদের সহকারী কোচ লেন্টনকে উইকেটরক্ষক হিসেবে নামায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন