Ranji Trophy

Ranji Trophy 2022: এগিয়ে গেল মধ্যপ্রদেশ, প্রথম ইনিংসে লিড নিয়ে রঞ্জি জয় প্রায় নিশ্চিত পাটীদারদের

রঞ্জি ট্রফির ফাইনালে প্রথম ইনিংসে লিড নিল মধ্যপ্রদেশ। চতুর্থ দিনের খেলা চলছে। বড় অঘটন না ঘটলে রঞ্জি জয় প্রায় নিশ্চিত তাদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১০:১৯
Share:

যশ দুবে (ডান দিকে) ও শুভম শর্মার ২২২ রানের জুটি মুম্বইকে ম্যাচ থেকে দূরে নিয়ে যায়। ছবি: পিটিআই

তৃতীয় দিনের শেষে মুম্বইয়ের থেকে মাত্র ছয় রানে পিছিয়ে ছিল মধ্যপ্রদেশ। চতুর্থ দিন সকালে মাত্র ৩.২ ওভার লাগল মুম্বইকে টপকে যেতে। রঞ্জি ট্রফির ফাইনালে প্রথম ইনিংসে লিড নিলেন চন্দ্রকান্ত পন্ডিতের ছেলেরা। খুব বড় অঘটন না ঘটলে প্রথম বার রঞ্জি জয় প্রায় পাকা মধ্যপ্রদেশের।

Advertisement

চতুর্থ দিন সকালে দু’দলের রান সমান থাকা অবস্থায় মুম্বইয়ের বোলার মোহিত অবস্তীর বল কভার অঞ্চলে ঠেলে দিয়ে দু’রান নেন রজত পাটীদার। মুম্বইয়ের থেকে এগিয়ে যান তাঁরা। লিড নেওয়ার পরে দেখা যায় সাজঘরে মধ্যপ্রদেশের ক্রিকেটাররা হাত মেলাচ্ছেন। যদিও কোচ চন্দ্রকান্ত কোনও উচ্ছ্বাস দেখাননি। তিনি জানেন, ক্রিকেট মহান অনিশ্চয়তার খেলা। তাই জয় সম্পূর্ণ না হওয়া পর্যন্ত উচ্ছ্বাস প্রকাশ করতে রাজি নন তিনি।

তৃতীয় দিন মধ্যপ্রদেশের দুই ব্যাটার যশ দুবে ও শুভম শর্মার ২২২ রানের জুটি মুম্বইকে ম্যাচ থেকে দূরে নিয়ে যায়। দু’জনেই শতরান করেন। ১৩৩ রানের মাথায় যশ আউট হওয়ার পরে শুভমের সঙ্গে জুটি বাঁধেন পাটীদার। ১১৬ রান করে আউট হন শুভম। সারা দিন বল করে মাত্র দু’টি উইকেট নিতে পারেন মুম্বইয়ের বোলাররা। সেখানেই খেলা তাঁদের হাত থেকে বেরিয়ে যায়।

Advertisement

এই প্রতিবেদন লেখা পর্যন্ত মধ্যপ্রদেশের রান ৩ উইকেটে ৪০০। ২৬ রানে এগিয়ে তারা। পাটীদার ৮৫ ও আদিত্য শ্রীবাস্তব ২৫ রান করে ক্রিজে রয়েছেন। প্রথম ইনিংসে বড় লিড নিয়ে জয় নিশ্চিত করতে চাইছেন পাটীদাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন