Cricket Match

দূরত্ব ৬৬৬৮ কিলোমিটার! পৃথিবীর দু’প্রান্তে একই সময়ে একই দেশ ক্রিকেট খেলছে, কী ভাবে?

চিনের হ্যাংঝৌ থেকে কাতারের দোহার দূরত্ব ৬৬৬৮ কিলোমিটার। পৃথিবীর দু’প্রান্তে একই সঙ্গে ক্রিকেট খেলছে একই দেশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৪:২২
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র

এক দল এশিয়ান গেমসে। অন্য দল টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে। একই সঙ্গে দু’দেশে ক্রিকেট খেলছে একই দেশ। মলদ্বীপ। ভারতের মতোই দু’টি আলাদা প্রতিযোগিতার জন্য দু’টি আলাদা দল পাঠিয়েছে তারা।

Advertisement

চিনের হ্যাংঝৌতে রবিবার এশিয়ান গেমসের ম্যাচ খেলেছে মলদ্বীপ। প্রতিপক্ষ নেপাল। ভারতীয় সময় সকাল সাড়ে ৬টা থেকে শুরু হয়েছে সেই খেলা। হ্যাংঝৌ থেকে ৬৬৬৮ দূরে কাতারের দোহাতে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা খেলতে নেমেছে মলদ্বীপ। তাদের ম্যাচ কাতারের বিরুদ্ধে। সেই খেলা শুরু হয়েছে ভারতীয় সময় বেলা সাড়ে ১১টায়। দু’টি খেলার জন্য আলাদা আলাদা দল পাঠিয়েছে মলদ্বীপ। দেখে বোঝা যাচ্ছে, ক্রিকেটে আগ্রহ বেড়েছে এশিয়ার এই দেশের।

এশিয়ান গেমসে ফল ভাল হয়নি মলদ্বীপের। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১২ রান করেছে নেপাল। অধিনায়ক রোহিত পৌড়েল ২৭ বলে ৫২ রান করেন। কুশল মল্ল করেন ২০ বলে ৪৭ রান। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ৭৪ রানে অল আউট হয়ে যায় তারা। মুয়াভিয়াথ গানি ছাড়া কেউ রান পাননি। গানি ৩৪ বলে ৩৬ রান করেন। ১৩৮ রানে ম্যাচ হারে মলদ্বীপ।

Advertisement

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলাতেও হারতে হয়েছে মলদ্বীপকে। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২১ রান করে মলদ্বীপ। তাদের হয়ে কৌশল রদ্রিগো ৫৪ বলে ৭১ রান করেন। কিন্তু বাকিরা রান পাননি। জবাবে ১০.২ ওভারে ম্যাচ জিতে যায় কাতার। সাকলিন আরশাদ ৩২ বলে ৬১ ও মহম্মদ আহনাফ ২৬ বলে ৩৯ রান করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন