ICC World Cup 2023

বাবরেরা ভারতে চলে এলেও ক্ষোভ মিটছে না পাকিস্তানের, আবার আইসিসিকে নালিশ

বাবর আজ়মেরা বিশ্বকাপ খেলতে ভারতে চলে এলেও ক্ষোভ মিটছে না পাকিস্তান ক্রিকেট বোর্ডের। তারা আবার আইসিসির কাছে নালিশ করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১১:৫৯
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র

বিশ্বকাপ খেলতে ভারতে চলে এসেছে পাকিস্তান। বাবর আজ়মেরা ভারতে পা দিলেও ক্ষোভ মিটছে না পাকিস্তান ক্রিকেট বোর্ডের। তারা আবার আইসিসির কাছে নালিশ করেছে। পাকিস্তানের অভিযোগ, তাদের দেশের সাংবাদিক ও সমর্থকদের ভিসা দিতে দেরি করছে ভারত। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে হস্তক্ষেপের অনুরোধ করেছে তারা।

Advertisement

আইসিসিকে একটি ইমেল করেছে পাকিস্তান। সেখানে তারা লিখেছে, প্রথমে পাকিস্তানের ক্রিকেটারদের ভিসা দিতে দেরি করেছে ভারত। ফলে তাদের দুবাইয়ের পরিকল্পনা ভেস্তে গিয়েছে। এ বার সাংবাদিক ও সমর্থকদের ক্ষেত্রেও একই ঘটনা হচ্ছে। ভারতে বিশ্বকাপে আসার জন্য পাকিস্তানের প্রায় ৫০ জন সাংবাদিক আবেদন করেছেন। তবে কত জন সমর্থক ভিসার আবেদন করেছেন তা জানা যায়নি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, পাকিস্তানের সাংবাদিকদের ভিসার অনুমতি দেওয়ার আগে বিদেশ মন্ত্রকের অনুমতি প্রয়োজন। তারা ছাড়পত্র দিলে তবেই ক্রিকেট বোর্ড অনুমতি দেবে। সমর্থকদের ক্ষেত্রেও কেন্দ্রের ছাড়পত্র দরকার। তাই তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেওয়া যাবে না।

Advertisement

পাকিস্তান ক্রিকেট বোর্ড অবশ্য তাদের দাবিতে অনড়। বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, পাকিস্তান তাদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলে ফেলেছে। কিন্তু এখনও সাংবাদিক ও সমর্থকদের ভিসা দেওয়া হয়নি। এর থেকে খারাপ কিছু হতে পারে না। ভারতের উচিত, দ্রুত অনুমতি দেওয়া। এখন দেখার এই বিষয়ে আইসিসি কোনও পদক্ষেপ করে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন