WTC Final 2023

সাজঘরে ঘুম! রসিকতা-সমালোচনার জবাব দিলেন লাবুশেন, কী লিখলেন অজি ব্যাটার?

টেস্ট বিশ্বকাপ ফাইনালের তৃতীয় দিন সাজঘরে ঘুমিয়ে পড়েছিলেন লাবুশেন। তা নিয়ে অনেকেই সমালোচনা করেছেন অজি ব্যাটারের। সে সব নিয়ে যে চিন্তিত নন, বুঝিয়ে দিলেন লাবুশেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ২০:০৩
Share:

শুক্রবার সাজঘরে ঘুমিয়ে পড়েন লাবুশেন। ছবি: টুইটার।

টেস্ট বিশ্বকাপ ফাইনালের মধ্যে সাজঘরে ঘুমিয়ে পড়েছিলেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। তা নিয়ে ক্রিকেট মহলে বিস্তর রসিকতা চলছে। ম্যাথু হেডেনের মতো একাধিক প্রাক্তন আবার বেজায় চটেছেন লাবুশেনের উপর। নানা আলোচনা, সমালোচনা চললেও বিশেষ হেলদোল নেই লাবুশেনের।

Advertisement

বিরক্ত হেডেন বলেছেন, ‘‘জীবনে এমন ঘটনা দেখিনি। কোনও সাজঘরে কাউকে কখনও ঘুমতো দেখিনি। অস্ট্রেলিয়ার সাজঘরে কেউ একা থাকলেও এমন করে না। এই ঘটনা অবিশ্বাস্য।’’ লাবুশেন অবশ্য এ সব নিয়ে চিন্তিত নন। টেস্ট বিশ্বকাপ ফাইনালের তৃতীয় দিন সাজঘরে ঘুম নিয়ে সমালোচনার প্রভাব তাঁর রাতের নিদ্রার উপর পড়েনি। সে কথা শনিবার সকালে সমাজমাধ্যমে জানিয়েছেন তিনি। সমাজমাধ্যমে শুধু লিখেছেন, ‘‘গুড মর্নিং’’ বা শুভ সকাল। আর একটি পোস্টে লিখেছেন, ‘‘ওয়েল রেস্টেড’’ বা ভাল বিশ্রাম হয়েছে। এই দু’টি পোস্টেই সব সমালোচনার জবাব দিতে চেয়েছেন লাবুশেন। বোঝাতে চেয়েছেন, রাতে তাঁর ভালই ঘুম হয়েছে।

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের শুরুতে সাজঘরে লাবুশেনের ঘুমিয়ে থাকার ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। অজি ব্যাটার নিজে ঘুমনোর কথা মানতে চাননি। তিনি বলেছেন, ‘‘দু’টো বলের মাঝে চোখকে বিশ্রাম দিচ্ছিলাম। বলতে পারেন একটু আরাম করছিলাম। স্নায়ুগুলোকে শান্ত রাখার চেষ্টা করছিলাম।’’ তিনি আরও বলেছেন, ‘‘দেখুন সারাক্ষণ খেলা দেখা সম্ভব নয়। আমি কিন্তু খুব তাড়াতাড়ি জেগে উঠেছিলাম। সিরাজ প্রথম উইকেট খুব দ্রুত তুলে নেওয়ায় বিশ্রামটাও ঠিক মতো হল না।’’

Advertisement

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে ওয়ার্নার আউট হতেই টেলিভিশনের ক্যামেরায় ধরা পড়ে অস্ট্রেলিয়ার সাজঘরের ছবি। তখন দেখা যায় দর্শকদের চিৎকারে ঘুম থেকে উঠছেন লাবুশেন। ঘুম চোখেই বোঝার চেষ্টা করছেন, ঠিক কী ঘটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন