T20 Cricket

T20 Record: টি-টোয়েন্টি ক্রিকেটে রেকর্ড! এক ওভারে সবচেয়ে বেশি রান দিলেন এই বোলার

ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় হল এই রেকর্ড। ডার্বিশায়ারের বোলার বিরুদ্ধে সবচেয়ে বেশি রান নিলেন সমারসেটের ব্যাটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৯:০৮
Share:

টি-টোয়েন্টিতে রেকর্ড প্রতীকী ছবি

অল্পের জন্য যুবরাজ সিংহ, রবি শাস্ত্রীদের ছুঁতে পারলেন না রিলি রোসো। তবে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টের ম্যাচে অন্য একটি বিশ্বরেকর্ড হয়ে গেল। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এক ওভারে সবচেয়ে বেশি রান উঠল ডার্বিশায়ার বনাম সমারসেটের ম্যাচে। ডার্বিশায়ারের বোলার ম্যাট ম্যাককিয়েরনান চার ওভারে ৮২ রান দিলেন এক ম্যাচে। এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে এক ওভারে এত রান ওঠেনি।

Advertisement

চার ওভারের মধ্যে এক ওভারেই ৩৫ রান দিয়েছেন ম্যাট। সেই ওভারে রোসো তাঁকে পাঁচটি ছয় এবং একটি চার মারেন। একটি নো বল হয়। বাকি তিনটি ওভার থেকে ৪৭ রান নিয়েছেন তিনি। প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে বেশি রান তুলল সমারসেট। প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২৬৫ রান তোলে তারা। জবাবে ৭৪ রানে শেষ ডার্বিশায়ার। টি-টোয়েন্টি ব্লাস্টের ইতিহাসে সমারসেটের ১৯১ রান জয় সর্বোচ্চ। এর মধ্যে রোসো ৩৬ বলে ৯৩ রান করেছেন। টম ব্যান্টন ৪১ বলে ৭৩ করেন।

টি-টোয়েন্টি ফরম্যাটে এক ওভারে সবচেয়ে বেশি রানের রেকর্ড এর আগে ছিল পাকিস্তানের বোলার সার্মাদ আনোয়ারের। ২০১১ সালে সুপার এইট টি-টোয়েন্টি কাপে এক ওভারে ৮১ দিয়েছিলেন সিয়ারকোট স্ট্যালিয়ন্সের এই বোলার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন