Mitchell Starc

Mitchell Starc: সাত বছর পর আইপিএল-এ প্রত্যাবর্তন হতে চলেছে অস্ট্রেলিয়ার জোরে বোলারের

ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং উপমহাদেশের মাটিতে বিভিন্ন সিরিজের প্রস্তুতির জন্যেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১৬:০৬
Share:

মিচেল স্টার্ক। ফাইল ছবি

সাত বছর পর আবার হয়তো আইপিএল-এ ফিরতে চলেছেন মিচেল স্টার্ক। হোবার্টে পঞ্চম তথা শেষ অ্যাশেজ টেস্টের আগে নিজের মুখেই এ কথা জানালেন তিনি। ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং উপমহাদেশের মাটিতে বিভিন্ন সিরিজের প্রস্তুতির জন্যেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

স্টার্ক বলেছেন, “কাগজপত্র তৈরি করার জন্য আমার হাতে দু’দিন সময় রয়েছে। তাই আজ অনুশীলনের আগেই হয়তো শেষ করে ফেলতে হবে। এখনও নিলামের তালিকায় নাম লেখাইনি। সেটার জন্যেও দিনদুয়েক সময় রয়েছে হাতে। তাড়াহুড়ো নেই। তবে যে-ই সূচিই আসুক না কেন, আমি আইপিএল খেলছি এটা অনেকটাই নিশ্চিত। প্রায় ছ’বছর খেলিনি ওখানে।”

স্টার্কের সংযোজন, “সাম্প্রতিক কালে টি-টোয়েন্টি ফরম্যাটের উপর অনেকটাই জোর দিয়েছি আমরা। বিশ্বকাপও সামনেই আসছে। তাই ওটাও সিদ্ধান্ত নেওয়ার একটা কারণ।”

Advertisement

আইপিএল-এ মাত্র দু’টি মরসুমেই খেলেছেন স্টার্ক। ২০১৪ এবং ২০১৫ সালে তিনি খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। ২৭ ম্যাচে ৩৪ উইকেট রয়েছে। কিন্তু গত সাত বছরে বিশ্বের অন্যতম সেরা বোলার হওয়া সত্ত্বেও আইপিএল-এর মঞ্চে কখনওই দেখা যায়নি তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন