T20I

৭ রানের ইনিংসে নজির রিজ়ওয়ানের! কী কীর্তি গড়লেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার?

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যর্থ হলেন রিজ়ওয়ান। ওপেন করতে নেমে করলেন ৭ রান। তবু একটি নজির গড়লেন পাকিস্তানের সহ-অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৪:০৮
Share:

মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নজির গড়লেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মহম্মদ রিজ়ওয়ান। রবিবার ওপেন করতে নেমে ৫ বলে ৭ রান করেছেন তিনি। তাতেই হয়েছে নজির।

Advertisement

রিজ়ওয়ানের ৭ রানের ইনিংসে রয়েছে একটি ছক্কা। সেই ছক্কাটি মেরেই নজির গড়লেন তিনি। পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সব থেকে বেশি ছয় মারার নজির গড়লেন রিজ়ওয়ান। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর ছয়ের সংখ্যা হল ৭৭টি। তিনি টপকে গেলেন মহম্মদ হাফিজ়কে। আন্তর্জাতিক ২০ ওভারের ক্রিকেটে হাফিজ়ের ছক্কার সংখ্যা ৭৬টি। উল্লেখ্য, রিজ়ওয়ান এখন টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের সহ-অধিনায়ক।

এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন প্রাক্তন অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। তিনি ৭৩টি ছয় মেরেছেন পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে। চতুর্থ থেকে ষষ্ঠ স্থানে রয়েছেন যথাক্রমে শোয়েব মালিক (৬৯), বাবর আজ়ম ৫৫) এবং উমর আকমল (৫৫)।

Advertisement

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড রয়েছে রোহিত শর্মার দখলে। ভারতীয় দলের অধিনায়ক এখনও পর্যন্ত ১৮২টি ছয় মেরেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন নিউ জ়িল্যান্ডের মার্টিন গাপটিল। তিনি ১৭৩টি ছয় মেরেছেন। তৃতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ছক্কার সংখ্যা ১২৫টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন