Pakistan Cricket

ব্যাট ছাড়াই দৌড় রিজ়ওয়ানের, নিউ জ়িল্যান্ড-পাকিস্তান ম্যাচে অদ্ভুত ঘটনা প্রকাশ্যে

ম্যাচে ব্যাট ছাড়াই দৌড়লেন মহম্মদ রিজ়ওয়ান। কিন্তু নিজের ভুলে রান পেলেন না তাতে। অদ্ভুত ঘটনা ঘটল পাকিস্তান বনাম নিউ জ়িল্যান্ডের ম্যাচে। সেই ম্যাচে ৪৫ রানে হেরে গেল পাকিস্তান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৮:১২
Share:

মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় হেরে গেল পাকিস্তান। সেই ম্যাচে ব্যাট ছাড়াই দৌড়লেন মহম্মদ রিজ়ওয়ান। কিন্তু নিজের ভুলে রান পেলেন না তাতে। অদ্ভুত ঘটনা ঘটল পাকিস্তান বনাম নিউ জ়িল্যান্ডের ম্যাচে। সেই ম্যাচে ৪৫ রানে হেরে গেল পাকিস্তান।

Advertisement

প্রথমে ব্যাট করে নিউ জ়িল্যান্ড তোলে ২২৪ রান। ফিন অ্যালেন ৬২ বলে ১৩৭ রান করেন। ১৬টি ছক্কা মারেন তিনি। কিউইদের রান তাড়া করতে নেমে ষষ্ঠ ওভারে রিজ়ওয়ানের ঘটনাটি ঘটে। বল করছিলেন ম্যাট হেনরি। তাঁর বল খেলতে গিয়ে হাত থেকে ব্যাট পড়ে যায় রিজ়ওয়ানের। নিজেও পড়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু কোনও মতে উঠে দৌড় শুরু করেন। ব্যাট তখন মাটিতে। রিজ়ওয়ান উল্টো দিকে ক্রিজ়ে পৌঁছে গ্লাভস ঢেকানোর চেষ্টা করেন। কিন্তু তিনি লাইনের আগেই হাত ঠেকিয়ে চলে আসেন। ফলে ওই রানটা তিনি পাননি। আম্পায়ার ‘ওয়ান শর্ট’এর সিদ্ধান্ত দেন।

রিজ়ওয়ান ২৪ রান করে আউট হয়ে যান। দলের হয়ে সব থেকে বেশি রান করেন প্রাক্তন অধিনায়ক বাবর আজ়ম। তিনি ৫৮ রান করেন। কিন্তু আর কোনও ব্যাটার তাঁকে সাহায্য করতে পারেননি। পার্টনারশিপ তৈরি করতে পারেনি পাকিস্তান। ২০ ওভারে ১৭৯ রান তোলে তারা। হেরে যায় ৪৫ রানে। অধিনায়ক শাহিন আফ্রিদির নেতৃত্বে প্রথম টি-টোয়েন্টি সিরিজ় হেরে গেল পাকিস্তান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন