Babar Azam

বাবরকে বিপদে ফেলে দিলেন পাকিস্তান দলেরই ব্যাটিং কোচ, কী করেছেন ইউসুফ

পাকিস্তানের ব্যাটিং কোচ ইউসুফ নেটমাধ্যমে দু’টি ছবি এক সঙ্গে দিয়েছেন। দু’টি ছবিতেই রয়েছে তাঁর পুত্র। একটিতে সঙ্গে রয়েছেন বাবর। অন্যটিতে রয়েছেন কোহলী। তা নিয়েই শুধু হয়েছে চর্চা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩৭
Share:

এশিয়া কাপে ছন্দে ছিলেন না বাবর। ফাইল ছবি।

বিরাট কোহলী আর বাবর আজম কি একই ঘরানার ক্রিকেটার? দু’জনেই কি সেরা? পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ ইউসুফের একটি টুইটার পোস্ট এই প্রশ্ন তুলে দিয়েছে।

Advertisement

নেটমাধ্যমে দু’টি ছবি পোস্ট করেন মহম্মদ ইউসুফ। দু’টি ছবিতেই রয়েছে তাঁর ছেলে। একটিতে ছেলের সঙ্গে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর। অন্যটিতে রয়েছেন কোহলী। নেটমাধ্যমে ইউসুফের এই পোস্ট ঘিরেই শুরু হয়েছে চর্চা।

এশিয়া কাপের সময় ছেলের সঙ্গে ভারত-পাকিস্তানের দুই ব্যাটারের ছবি তোলেন ইউসুফ। নিজের পোস্টে তিনি লিখেছেন, ‘আধুনিক ক্রিকেটের দুই সেরা ব্যাটারের সঙ্গে আমার পুত্র।’ অনেকেই মনে করছেন কোহলীর সঙ্গে বাবরকে একই আসনে বসাতে চেয়েছেন ইউসুফ। অনেকে বিরূপ মন্তব্যও করেছেন তা নিয়ে। ছবি দু’টি এক সঙ্গে পোস্ট করার জন্য ইউসুফেরও সমালোচনা করেছেন অনেকে। উল্লেখ্য, ইউসুফ এখন পাকিস্তানের ব্যাটিং কোচ।

Advertisement

এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কার কাছে পাকিস্তান হারার পর থেকেই পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা বাবরদের উপর ক্ষুব্ধ। পাক ক্রিকেটে একের পর এক বিতর্ক সেই ক্ষোভকে আরও বাড়িয়েছে।

তবে কোহলীর ব্যাপারে বরাবরই শ্রদ্ধাশীল বাবর আজম। কোহলীর খারাপ সময়েও তাঁর পাশে দাঁড়িয়ে ছিলেন বাবর। ভারতের প্রাক্তন অধিনায়কের সঙ্গে পাক অধিনায়কের ব্যক্তিগত সম্পর্কও বেশ ভাল। তবু একটি ছবি ঘিরে তাঁর সঙ্গে অযথা তুলনা শুরু হয়েছে কোহলীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন