mohammed azharuddin

Mohammed Azharuddin: ব্যাট হাতে এখনও সাবলীল, জয় শাহর বলে আউট হওয়ার আগে ইডেনে স্মৃতি মনে করালেন আজহার

কে বলবে মহম্মদ আজহারউদ্দিন খেলা ছেড়েছেন এত বছর আগে! এখনও মনে হচ্ছে, চাইলেই ক্রিকেট ব্যাট হাতে অনায়াসে নেমে পড়তে পারেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২১ ১৭:০১
Share:

স্মৃতি মনে করালেন আজহার। ফাইল ছবি

কলার উঁচিয়ে ব্যাট হাতে ইডেন গার্ডেন্সের সিঁড়ি দিয়ে তিনি নেমে আসছেন। শরীরে এখনও কোনও মেদ নেই। টানটান বলিষ্ঠ চেহারা নিয়ে ক্রিজে স্টান্স নিলেন চেনা ভঙ্গিতে। কে বলবে মহম্মদ আজহারউদ্দিন খেলা ছেড়েছেন এত বছর আগে! এখনও মনে হচ্ছে, চাইলেই ক্রিকেট ব্যাট হাতে অনায়াসে নেমে পড়তে পারেন। শুক্রবার রাতে এ ভাবেই ইডেন গার্ডেন্সে ফিরল অতীতচারিতা।

Advertisement

বোর্ড সভাপতি একাদশ বনাম সচিব একাদশের প্রদর্শনী ম্যাচ খেলতে এবং বোর্ডের সাধারণ সভায় যোগ দিতে শহরে এসেছিলেন আজহার। সৌরভের বোর্ড সভাপতি একাদশ দলের হয়ে খেলতে নেমেছিলেন তিনি। দুটি ছক্কা এবং চারটি বাউন্ডারির সাহায্যে ২০ বলে ৩৫ করে সৌরভ খেলার নিয়ম মেনে অবসর নেওয়ার পর ক্রিজে আসেন আজহার। তবে বাইশ গজে বেশিক্ষণ স্থায়ী হয়নি তাঁর ইনিংস। জয় শাহের বলে মাত্র ২ রানে এলবিডব্লিউ হয়ে যান। তবে যে মেজাজে ক্রিজে ছিলেন, তা ইডেনে উপস্থিতদের মন জয় করে নিয়েছে।

প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ১৫ ওভারে ৩ উইকেটে ১২৮ রান তুলেছিল সচিব একাদশ। জবাবে মাত্র এক রানে হেরে যায় সৌরভের সভাপতি একাদশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন